শিরোনাম
বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন আসিয়ান বাংলাদেশ বিবিসি গোপালগঞ্জ মেলান্দহে দেবের ছড়া কারিগরি স্কুল এন্ড বি এম কলেজের অনিয়ম ও দুর্নীতির অভিযোগ মেলান্দহে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত। আদর্শ মুসলমানের গুণ ১০টি। আজকের জুমার খুতবা ইনশাআল্লাহ। মেলান্দহ উপজেলার দেবের ছড়া কারিগরি স্কুল এন্ড বিএম কলেজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ” ভিডিওসহ মিরপুর বিআরটিএ আনসার কমান্ডার হাসেম অপকর্মের হোতা তিতাসের বাতাকান্দি বাজারে  স্বর্ণের দোকানে ডাকাতি’র ঘটনায় গ্রেফতার ৫ সিলেটের গোলাপগঞ্জ লেবার সর্দার আজিজ হত্যা মামলার যাবজ্জীবন জামালপুরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল  জামালপুরে আওয়ামী লীগের শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত 

চিহ্নিত নিয়ন্ত্রণ কারী রাস্তার চাঁদাবাজ উত্তরা

71Times / ১০৫৩০ Time View
Update : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩

মোহাম্মদ মহাসিনঃ

পেশা যখন চাঁদাবাজি, নেশা শাসক দলীয় নেতাদের সাথে চলাচল। মিছিল মিটিং স্লোগানে যোগদান, আর নেতাদের নাম ভাঙ্গিয়ে চলা নিয়মনীতি তাঁদের, থানা পুলিশ, ট্রাফিক পুলিশ, কিছু নামে-বেনামে গড়ে উঠা সাংবাদিক সংগঠনের সাথে আঁতাত করে তাঁদের চাঁদাবাজির সাম্রাজ্য টিকিয়ে রাখেন। রাজধানীর উত্তরা, দক্ষিণ খান, খিলক্ষেত, তুরাগ, বিমানবন্দর,উত্তরা পুর্ব পশ্চিম থানা এলাকায় রয়েছে প্রায় ২ শতাধিক দখল চাঁদাবাজ, যাঁরা চিহ্নিত চাঁদাবাজ হিসেবে সুপরিচিত মুখ তাঁদের নাম মুখে মুখে আলোচনায় থাকলেও বিরুদ্ধে লিখিত অভিযোগ না করার কারনে দমন হচ্ছে না?। দখল চাঁদাবাজির জড়িতদের বিরুদ্ধে অভিযোগ করতেই ভয় পায় ভুক্তভোগীরা। ঘাটে ঘাটে ম্যানেজ করেই দখল নিয়ন্ত্রণ চাঁদাবাজি চালিয়ে যাচ্ছে একচেটিয়া। দখল নিয়ন্ত্রণ চাঁদাবাজি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। সরকারি জমি, ফুটপাত, পানি উন্নয়ন বোর্ডের জমি, রাজউকের জমি, রাস্তায় পাশে পরিত্যক্ত জমি, খাল ব্রিজ, রেলওয়ে জমি, সিভিল অ্যাভিয়েশন জমি, রাজউকের খালি প্লটে দোকান, মার্কেট নির্মান, জমি ভাড়া বানিজ্য, কাঁচাবাজার নির্মাণ, তুরাগ নদীর তীরে অবৈধ মার্কেট, খাবার হোটেল নির্মাণ, ইটা৷ বাঁশ খুঁটির দোকান সহ বিভিন্ন প্রতিষ্ঠান গড়া হয়েছে। ধারাবাহিক প্রতিবেদনে নাম ছবি সহ তথ্য চিত্র থাকবে। উত্তরা পশ্চিম থানা এলাকার কদম চত্ত্বর থেকে দক্ষিণে রাস্তায় দোকানপাট বসিয়ে ভাড়া বানিজ্য নিয়ন্ত্রণ চাঁদাবাজি চলছে। রাজলক্ষ্মী মার্কেটের পিছনে তাকওয়া মসজিদের পাশে খালি প্লটে ভ্যান গাড়ী মার্কেট গড়ে উঠেছে পাশাপাশি বিদ্যুৎ সংযোগ বানিজ্য, যুবলীগ অফিস থেকে আজমপুর বাসস্ট্যান্ড পর্যন্ত সড়কের উপরে ভ্যান গাড়ী থেকে নিয়মিত ভাড়া বানিজ্য চাঁদাবাজি চলছে। খালপাড় ব্রিজ দখল করে দোকানপাট বসিয়ে ভাড়া বানিজ্য চাঁদাবাজি চলে, বার বার উচ্ছেদ করা হলে ও কিছু করা যাচ্ছে না, সকালে উচ্ছেদ করা হলে বিকালে ফের দোকান বসে পড়ে, নিয়ন্ত্রণ চাঁদাবাজির জড়িতের মদতদানে স্থানীয় শীর্ষ শাসক দলীয় নেতারা। আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ডের পশ্চিম পাশে ইগল, হানিফ বাস কাউন্টারের সামনে রাস্তায় প্রায় ২ শ দোকান বসে প্রতি দোকান থেকে ৩ থেকে ৬ টাকা করে চাঁদা দেয় করেন এক নেতার সাঙ্গপাঙ্গ, ট্রাফিক পুলিশ, থানা পুলিশ, শাসক দলীয় নেতাদের ম্যানেজ করে চলছে চাঁদাবাজি। আব্দুল্লাহপুর থেকে কামারপাড়া, মহাসড়কের আশে পাশে দোকানপাট ও মার্কেট নির্মান করে ভাড়া বানিজ্য চাঁদাবাজি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে, কামারপাড়া থেকে আশুলিয়া সড়ক, বিরুলিয়া পর্যন্ত রাস্তার পাশে অবৈধ তেলের দোকান চলছে তাঁদের কাছ থেকে কিছু সাংবাদিক, সাংবাদিক সংগঠনের নেতা পরিচিত দিয়ে নেতা, পাতি নেতা, কাউন্সিলর সিন্ডিকেট নিয়মিত টাকা আদায় করেন জানাযায়।

হাউজ বিল্ডিং মাসকট ও নর্থ টাওয়ারের পিছনে থেকে সাইদ গ্রাউন্ড মার্কেট পর্যন্ত রাস্তায় প্রায় ৩ শ দোকান বসে ও নর্থ টাওয়ারের সামনে থেকে পশ্চিম মুখী সড়কে প্রায় ২ শ দোকান থেকে নিয়মিত চাঁদাবাজি চলছে,দোকান প্রতি ২ ঢাকা থেকে ৬ টাকা (০) চিহ্নিত চাঁদাবাজ হিসেবে সুপরিচিত মুখ, ফুটপাতের দোকান যাঁরা করেন তাঁরা অতিষ্ঠ হচ্ছে কথায় কথায় দোকানদার দেন হুমকি ধামকি দিয়ে বেপরোয়া খারাপ আচরন করেন, আওয়ামী লীগের শীর্ষ নেতাদের ম্যানের করে চাঁদাবাজি করে, নেতার মিছিল মিটিং স্লোগানে যোগদান করেন অতিথ বাহিনী নিয়ে!।

বিস্তারিত আসছে…১

অভিযোগ তথ্য চিত্র পাঠাতে পারেন এবং আপনার পরিচয় গোপন রাখা হবে। হটলাইন ও হোয়াটস-  01632912580


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর