,


সংবাদ শিরোনাম:

অনলাইন সাংবাদিকরা গণমাধ্যমকর্মীর স্বীকৃতি পাবেন’

অনলাইন সাংবাদিকরা গণমাধ্যমকর্মীর স্বীকৃতি পাবেন’

71times desk :

অনলাইন সাংবাদিকরা গণমাধ্যমকর্মীর স্বীকৃতি পাবেন বলে জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর মিরপুরে জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকম পরিদর্শনকালে এ কথা বলেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন আজকালের খবর পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ তালুকদার।

তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সম্পাদক নওশের আলী, প্রধান প্রশাসনিক কর্মকর্তা মিলটন আহমেদ প্রমুখ।

মোল্লা জালাল রাইজিংবিডির বার্তা, ফিচার, স্পোর্টস, ওয়েব ইত্যাদি বিভাগ ঘুরে দেখেন। তিনি উপস্থিত সাংবাদিকদের কাছ থেকে অনলাইন সংবাদমাধ্যমে অভিজ্ঞতা এবং বিভিন্ন প্রয়োজনীয়তার কথা শোনেন।

রাইজিংবিডিতে আসার জন্য বিএফইউজে সভাপতিকে ধন্যবাদ জানান উদয় হাকিম। তিনি বলেন, দেশের সেরা অনলাইন সংবাদমাধ্যমে হওয়ার লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। আমাদের প্রত্যাশা বিএফইউজেসহ সব সাংবাদিক সংগঠন এবং নেতৃবৃন্দ সংযোগিতা ও পরামর্শ দিয়ে পাশে থাকবেন।

মোল্লা জালাল বলেন, বর্তমানে অনলাইন সংবাদপত্র মুখ্য গণমাধ্যমে পরিণত হয়েছে। কিন্তু দুঃখের বিষয় এখন পর্যন্ত অনলাইন সংবাদপত্রের রাষ্ট্রীয় স্বীকৃতি মেলেনি। গণমাধ্যমকর্মী আইনের খসড়া যখন চূড়ান্ত হয়, তাতে আমরা অনলাইন পত্রিকার কর্মীদের যুক্ত করেছি। এ আইনটি পাশ হলে অনলাইন পত্রিকায় কর্মরত সাংবাদিকরা আইনগতভাবে গণমাধ্যমকর্মী হিসেবে স্বীকৃতি পাবেন। তবে অনলাইন পত্রিকার সাংবাদিকদের অন্য সব গণমাধ্যমের থেকে আরো দ্রুত হতে হবে। যাতে তারা যেকোনো সংবাদ তাৎক্ষণিকভাবে পাঠককে জানাতে পারেন।

রাইজিংবিডি উত্তরোত্তর সাফল্য কামনা করে তিনি আরো বলেন, এখানে উদয় হাকিম আছেন। সাংবাদিকতায় তার ব্যাপক অভিজ্ঞতা রয়েছে। আমার বিশ্বাস তার হাত ধরেই রাইজিংবিডি দ্রুতগতিতে এগিয়ে যাবে।

উল্লেখ্য, পজিটিভ বাংলাদেশকে পাঠকদের কাছে তুলে ধরার লক্ষ্য নিয়ে ২০১৩ সালে যাত্রা শুরু করা রাইজিংবিডির প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন উদয় হকিম। তবে মাঝখানে ৫ বছর এ প্রতিষ্ঠানের কোনো দায়িত্বে ছিলেন না। গত ৩ জুন রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পান দেশ-বিদেশের গণমাধ্যম ও করপোরেট জগতের প্রিয়মুখ উদয় হাকিম। দেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটনের নির্বাহী পরিচালকের পাশাপাশি এ দায়িত্ব পালন করবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad