Logo
,


সংবাদ শিরোনাম:
«» মুলাদীতে ৩য় শ্রেনীর স্কুল ছাত্রী ধর্ষণ ॥ মামলা দায়ের «» কুলাউড়ায় রাজনৈতিক প্রতিহিংসার শিকার আওয়ামীলীগের কয়েকটি পরিবার! «» মাদারীপুরের অ্যাডভোকেট মহসিন একটু সাহায্যেই বেঁচে যাবে ভারতের মনিপাল হাসপাতালে চিকিৎসাধীন? «» চেয়ারম্যানের দায়িত্বে জিএম কাদের এরশাদের অবর্তমানে «» এরশাদ সত্যিই অসুস্থ-পরশু সিঙ্গাপুর যাবেন-অসুস্থতা নিয়ে নানা প্রচারণা… «» চলচ্চিত্রের অভিনেতা তানভীর হাসানের ঝুলন্ত লাশ উদ্ধার «» সাংবাদিকদের কল্যাণে কাজ করার অঙ্গীকার তথ্যমন্ত্রীর «» সফলতায় সংবাদ মাধ্যম এবং ওলামায়ে কেরামসহ সকলের দোয়া কামনা করেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ  «» চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতাদের ফুলেল শুভেচ্ছা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে «» জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের এবং মহাসচিব রাঙ্গাকে গনসংবর্ধনা

উত্তরায় ভোগান্তিতে পড়েন হাজার হাজার যাত্রী‘আশ্বাসে’৬ ঘণ্টা পর সড়ক ছাড়লেন পোশাকশ্রমিকরা

ঢাকা: বকেয়া বেতন-ভাতা পরিশোধে পুলিশ ও মালিকপক্ষের আশ্বাসে সড়ক থেকে অবস্থান তুলে নিয়েছেন শ্রমিকরা। এর ফলে দীর্ঘ প্রায় ৬ ঘণ্টা পর বিমানবন্দর-আব্দুল্লাহপুর সড়কে যান চলাচল শুরু হয়েছে।
আজ রোববার সকাল থেকে উত্তরার জসীমউদ্দীন, আজমপুর থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত বেশ কয়েকটি গার্মেন্টস শ্রমিকরা সড়কে অবস্থান নেন। এর ফলে বিমানবন্দর-আব্দুল্লাহপুর সড়ক প্রায় স্থবির হয়ে যায়। ভোগান্তিতে পড়েন হাজার হাজার যাত্রী।

পরে পুলিশ ও মালিকপক্ষের মধ্যস্থতায় দুপুর ২টার দিকে শ্রমিকরা সড়ক থেকে সরে যেতে রাজি হন। এরপর থেকে সড়কটিতে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে।

শ্রমিকদের অভিযোগ, পোশাক শ্রমিকদের জন্য সরকার নতুন বেতন কাঠামো করলেও মালিকপক্ষ তা দিচ্ছে না। মালিকপক্ষের আশ্বাসের ভিত্তিতে আজকের মতো অবস্থান তুলে নিলেও আলোচনা সাপেক্ষে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানায় আন্দোলনরত শ্রমিকরা।

পুলিশ জানায়, বেতন-ভাতা পরিশোধের দাবিতে শ্রমিকরা প্রায় পুরো উত্তরা এলাকার সড়ক অবরোধ করে অবস্থান নেয়। পুলিশ শ্রমিক ও মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করে। অবশেষে মালিক ও পুলিশের আশ্বাসের পরিপ্রেক্ষিতে শ্রমিকরা সড়ক থেকে সরে যায়।

ডিএমপি ট্রাফিক উত্তর বিভাগের উপ-কমিশনার (ডিসি) প্রবীর কুমার রায় জানান, সড়ক বন্ধ থাকলেও একপাশে স্বল্প সংখ্যক যান চলাচল করার ব্যবস্থা করা হয়। শুরু থেকেই ট্রাফিক বিভাগের পক্ষ থেকে পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করা হয়। বেলা ২টার পর শ্রমিকরা সরে গেলে সড়কে পুরোদমে যান চলাচল শুরু হয়, এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এদিকে, রাজধানীর অত্যন্ত গুরুত্বপূর্ণ এ সড়ক দীর্ঘ সময় বন্ধ থাকায় প্রভাব পড়েছে রাজধানীর প্রায় সব সড়কে। এতে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। অনেকে পায়ে হেঁটে গন্তব্যে রওনা দেন।
শীর্ষকাগজ/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Skip to toolbar