,


সংবাদ শিরোনাম:

ছাত্রলীগ নেতা আলামিন স্বাভাবিক জীবনে ”সবার নিকট সুস্থতার জন্য দোয়া চেয়েছেন…

রাজশাহীতে ট্রেনের নিচে পড়ে এক বছর আগে নিজ ‘পা’ হারায়েছিল দুর্গাপুর কাঁঠাল বাড়িয়া গ্রামের ছাত্রলীগের নেতা আলামিন ইসলাম (২৪)। তিনি কৃত্রিম পায়েই স্বাভাবিক জীবন ফিরে পেলেন। এখন তিনি ভালো ভাবেই চলা ফেরা করতে পারছেন। জানা যায় যে, “আলামিন ইসলাম” ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক- ছাত্রলীগ নেতা। কাঁঠালবাড়িয়া গ্রামের তাহাজ উদ্দীন সাহেব এর একমাত্র ছেলে। তাছাড়াও তিনি মোঃ জাহিদুল ইসলাম জাহিদের ভাতিজা। উল্লেখ্য যে, গত বছর ১৩ জুন, (বুধবার) বেসরকারি প্রতিষ্ঠান Natural Denims Ltd. (B-2) ঢাকা থেকে ঈদের ছুটিতেই “সিল্কসিটি” নামের ট্রেন যোগে নিজ এলাকা রাজশাহী ফিরছিলেন- ‘আলামিন ইসলাম’। রাজশাহীর কাঁটা খালি পৌর সভার ‘হরিয়ান’ নামক রেলওয়ে স্টেশনের সামনে ট্রেনটি পৌছানোর আগে অতিরিক্ত গরমের কারণে শরীর অনেক খারাপ হয়ে পড়ে।

সেই সময়েই ট্রেনের দরজা থেকে হঠাৎ করে ছিটকে পড়ে যান। মুহুর্ত্বের মধ্যেই ট্রেনের নিচে “পা” চলে যায় আর তার সঙ্গে সঙ্গে তাঁর হাটুর নিচ পর্যন্ত পা কেটে পড়ে যায়। তারপরে স্থানীয়রা উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনাকে ভর্তি করেন। দীর্ঘ সময় পা হারিয়েই ‘চলা-ফেরা’ করতে না পারায় লেখাপড়া ছেড়ে দিয়েই যেন এক অসহায় জীবনের সহিত অন্য কর্ম তিনি করতে পারছিলেন না। গত ৮ মে, বৃহস্পতিবার ময়মনসিংহে অবস্থিত কৃত্রিম হাত, পা এবং বেস সংযোজনের এক কেন্দ্র ‘এন্ডো লাইট বাংলাদেশ’ নামের একটি প্রতিষ্ঠানের ইন-চার্জ মোঃ সাইদুল ইসলাম সহ তাঁর সহকারী শরিফুল ইসলাম আলামিনের পায়ের সার্বিক অবস্থা দেখে কৃত্রিম পা লাগানোর ব্যাপারে সম্মতি জানান এবং এ ব্যাপারে ‘Natural Denims Ltd.(B-2)’ প্রতিষ্ঠানটি ছাত্রলীগ নেতা আলামিনকে “আর্থিক সহযোগিতা প্রদান” সহ চিকিৎসার ব্যবস্থা করেছিলেন। ইন-চার্জ মোঃ সাইদুল ইসলাম জানিয়েছেন তাহলো দেশের বাইর থেকে আমদানিকৃত কৃত্রিম পায়ে যেন আলামিন আগের মতই হাটা- চলাসহ তার দৈনন্দিন জীবনের স্বাভাবিক কাজ-কর্ম করতে পারবেন এবং তাঁর এমন পা নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে অন্তত ২ সপ্তাহ সময় লাগবে। গত ২৬ মে (রবিবার), ‘এন্ডো লাইট বাংলাদেশ’- লৌও কৃত্রিম পা লাগিয়েই দেন এবং তাঁকে চলা ফেরার জন্যেই যাবতীয় দিক নির্দেশনা দেন। গত ৩০ মে, (বৃহস্পতিবার)’এন্ডো লাইট বাংলাদেশ’ আলামিনকে কৃত্রিম পা হস্তান্তর করেন। সেই সময় কৃত্রিম পা পেয়ে তিনি কান্নায় ভেঙে পড়েন। কৃত্রিম পা পেয়ে আলামিন মহান আল্লাহপাকের কাছে যেন কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। আর আর্থিক সহযোগিতা প্রদানকারী Natural Denims Ltd. (B-2) এমন এই প্রতিষ্ঠানকে ধন্যবাদও জানান! তিনি বলেন- গত ঈদের আগে পা হারিয়ে, দীর্ঘ সময় আমি অনেক কষ্ট করেছি, আশা করি এখন থেকেই স্বাভাবিক জীবন ফিরে পাব। আমারকে এই ধরনের সুস্থতার জন্য দোয়া করবেন।

লেখক: নজরুল ইসলাম তোফা, টিভি ও মঞ্চ অভিনেতা, চিত্রশিল্পী, সাংবাদিক, কলামিষ্ট এবং প্রভাষক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad

Skip to toolbar