• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন
শিরোনাম
সকল সাংবাদিকদের আস্তা জাতীয় সাংবাদিক সংস্থা,, কুমিল্লায় ডিম ব্যাবসায়ীদের খপ্পরে পড়ে আটকে গেলো অবৈধ কোল্ডস্টোরেজ মালিক রা। আমাকে যদি ভোট দিয়ে নির্বাচিত করেন,এই সদর দক্ষিন উপজেলা মাদক মুক্ত করবো ইনশাআল্লাহ। সুষ্ঠু নির্বাচনের দাবিতে বরুড়ায় চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন। চট্রগ্রাম জয় করে ৭টি মেডেলে নিয়ে এলো লাকসাম সিতোরিউ কারাতে দো: এসোসিয়েশন” পক্ষপাতিত্বের অভিযোগে বরুড়া থানা”র ওসি প্রত্যাহার জামালপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান শুরু  বকশীগঞ্জে পানিতে ডুবে শিক্ষার্থীর মৃত্যু  ইসলামপুরে ৪ সন্তানের জন্ম দিলেন খুশি বেগম মেলান্দহে সৌদি প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার, পরিবারের অভিযোগ হত্যা

ঢাকা থেকে ভাঙ্গা ট্রেন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

71Times / ৩১৬ Time View
Update : সোমবার, ২১ আগস্ট, ২০২৩

  • নিজস্ব প্রতিনিধিঃ রেল কর্মকর্তাদের নিয়ে রোববার সকাল সাড়ে ৫টায় ট্রায়াল রানে ভাঙ্গা থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা গেল নতুন ট্রেন। আবার ঢাকা থেকে ভাঙ্গায় ফিরে এলো দুপুরে। সংশ্লিষ্টরা জানান, ১ সেপ্টেম্বর এসিযুক্ত নতুন বগি দিয়ে উদ্বোধন করা হবে ট্রেন চলাচল। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে রেল কর্মকর্তারা বারবার ট্রায়াল দিয়ে ঢাকা যাচ্ছেন। আবার ঢাকা থেকে ভাঙ্গা আসছেন।

    ভাঙ্গা রেলস্টেশন মাস্টার মো. শাজাহান জানান, শনিবার রাত ১১টার দিকে ঈশ্বরদী থেকে ৬টি বগিবিশিষ্ট নতুন একটি ট্রেন আনা হয়েছে। রোববার সকাল ৫টা ২৫ মিনিটে ভাঙ্গা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি। এরপর সকাল সাড়ে ৮টায় ঢাকা থেকে ভাঙ্গার উদ্দেশে ছেড়ে আসে। দুপুর সাড়ে ১২টায় ট্রেনটি ভাঙ্গায় আসে। সেটি ফের বেলা সাড়ে ৩টায় ভাঙ্গা থেকে ঢাকায় যায়। তবে পথে বিভিন্ন জায়গায় থামতে হয়। যেখানে লাইনে সমস্যা মনে হয়েছে সেখানে সংশ্লিষ্টরা ট্রেনটি দাঁড়িয়ে রেখে কাজ সম্পন্ন করে।

    তিনি বলেন, ট্রেন লাইনে শত শত শ্রমিক কাজ করছেন, পাথর দিচ্ছেন, সমস্যা মনে করলে সমাধান করছেন। ট্রায়াল রান পরিদর্শন করেন সিআরইসিসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে তারা সিআরইসি অফিস ও রেললাইন ওয়ার্কশপসহ কাজের অগ্রগতি পরির্দশন করেন।

    সূত্র আরও জানান, ভাঙ্গার বামনকান্দায় নির্মিত হচ্ছে আন্তর্জাতিক মানের রেলস্টেশন এবং বামনকান্দা হবে যশোর জংশন। এখানে কর্মযজ্ঞ পুরোদমে এগিয়ে চলেছে। ২০২৪ সালের জুনে ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৮৭ কিলোমিটার ট্রায়াল রান করাতে পারবে। ট্রায়াল রান পরিদর্শন করার সময় পদ্মা রেল প্রকল্প, সেনাবাহিনী, রেলওয়ে ও চীনের প্রকৌশল ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives