,


সংবাদ শিরোনাম:
«» মাদারীপুরের মিন্টু জাতীয় পার্টি`র তথ্য ও গবেষণা সম্পাদক নির্বাচিত «» কুমিল্লায় বৈদ্যুতিক খুঁটি পড়ে মর্মান্তিক মৃত্যু   «» আওয়ামীলীগের রিনি“র চশমা মার্কার ভোট প্রচারে সরগরম মাঠে সমর্থকরা;ফায়দাবাদ-দক্ষিণখানে… «» তেঁতুলিয়ায় এবার “ইত্যাদি”প্রচার হবে ৩১ জানুয়ারি «» দেশের যেকোনো প্রত্যন্ত অঞ্চলের বিপদগ্রস্ত মানুষ পুলিশের পরিচালিত জরুরি সেবা ৯৯৯-এ ফোনে পাচ্ছেন সহায়তা «» টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজ পরীক্ষার্থীদের মঙ্গল কামনায় দোয়া মাহফিল «» Character Analysis Essay Procedure «» কুমিল্লা জেলার ১১ ক্যাটাগরিতে ৮ পুলিশ কর্মকর্তার সাফল্য অর্জন।  «» পীর কাশিমপুরে জনসচেতনতামূলক ক্যাম্পেইন «» ”কুমিল্লা মুরাদনগরের মাদ্রাসা ছাত্র রহমতুল্লাহ ৫ দিন ধরে নিখোঁজ”

তিন ধাপে পাকিস্তান সফর করবে বাংলাদেশ

নিউজ ডেস্ক : পাকিস্তান সফরে দুই টেস্ট, এক ওয়ানডে এবং ৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। তবে ম্যাচগুলো তিন ধাপে আয়োজিত হবে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৪-২৭ জানুয়ারি ৩ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে। এরপর ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডির মাঠে গড়াবে প্রথম টেস্ট ম্যাচ। তৃতীয় ধাপে এপ্রিলে ফের পাকিস্তান সফরে গিয়ে করাচিতে বাকি টেস্ট ও একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলতে যাবে টাইগাররা।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এর মধ্যকার আলোচনা শেষে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

দুবাইয়ে আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহরের মধ্যস্থতায় এক বৈঠকে বসেছিলেন বিসিবি ও পিসিবি প্রধান এবং দুই বোর্ডের প্রধান নির্বাহী। এই বৈঠক শেষে পিসিবি’র পক্ষ থেকে বিসিবি’র সঙ্গে সফর নিয়ে একমত হওয়ার কথা জানানো হয়েছে।

বিসিবি’র পক্ষ থেকে পাঠানো আনুষ্ঠানিক বিবৃতিতেও বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এ বিষয়ে বিসিবি প্রেসিডেন্ট বলেন, ‘আমাদের অবস্থান বোঝার জন্য পিসিবিকে ধন্যবাদ দিতেই হবে। দুই পক্ষের সমঝোতার মাধ্যমে যে সিদ্ধান্তে পৌঁছানো গেছে তাতে আমরা খুশি এবং আইসিসির এফটিপি নীতিমালার প্রতি সম্মান প্রদর্শনের এটা একটা উজ্জ্বল উদাহরণ।’

যদিও গত রোববার (১২ জানুয়ারি) বোর্ডের মিটিং শেষে বিসিবি’র পক্ষ থেকে নাজমুল হাসান পাপন বলেছিলেন, ইরান-যুক্তরাষ্ট্র দ্বন্দ্বের কারণে মধ্যপ্রাচ্যে যে সংঘাতময় পরিস্থিতি চলছে, এর প্রেক্ষিতে পাকিস্তান সফর সংক্ষিপ্ত করার ব্যাপারে ভাবতে বলেছে বাংলাদেশ সরকার। যেহেতু ইরানের পাশের দেশ পাকিস্তান, তাই নিরাপত্তার বিষয়টি আলাদা গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

বিসিবি প্রেসিডেন্ট জানিয়েছিলেন, চলতি মাসে কিংবা আগামী মাসে তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ দল। কিন্তু পিসিবি’র দাবি, শ্রীলঙ্কা দলের সাম্প্রতিক টেস্ট সফরের পর দেশটির নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই। তবে আগের চেয়ে এখনকার পরিস্থিতি আলাদা বলে মন্তব্য করেছেন নাজমুল হাসান পাপন।

এর আগে কোনো বাংলাদেশি ক্রিকেটারকে পাকিস্তান সফরে যেতে বাধ্য না করা হবে না বলে নিশ্চিত করেছেন পাপন। এমনকি সুরক্ষা ছাড়পত্র পাওয়ার পরও সব খেলোয়াড়ের মতামত জানতে চাওয়া হবে বলেও জানিয়েছিলেন তিনি। বিসিবি সভাপতি দেশে ফেরার পর হয়তো এসব বিষয়ে সর্বশেষ সিদ্ধান্তের কথা জানা সম্ভব হবে।

বাংলাদেশ দলের পাকিস্তান সফরের সূচি
২৪ জানুয়ারি- প্রথম টি-টোয়েন্টি, লাহোর
২৫ জানুয়ারি- দ্বিতীয় টি-টোয়েন্টি, লাহোর
২৭ জানুয়ারি- তৃতীয় টি-টোয়েন্টি, লাহোর
৭-১১ ফেব্রুয়ারি- প্রথম টেস্ট, রাওয়ালপিন্ডি
৩ এপ্রিল- একমাত্র ওয়ানডে, করাচি
৫-৯ এপ্রিল- দ্বিতীয় টেস্ট, করাচি

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad