,


সংবাদ শিরোনাম:
«» মাদারীপুরের মিন্টু জাতীয় পার্টি`র তথ্য ও গবেষণা সম্পাদক নির্বাচিত «» কুমিল্লায় বৈদ্যুতিক খুঁটি পড়ে মর্মান্তিক মৃত্যু   «» আওয়ামীলীগের রিনি“র চশমা মার্কার ভোট প্রচারে সরগরম মাঠে সমর্থকরা;ফায়দাবাদ-দক্ষিণখানে… «» তেঁতুলিয়ায় এবার “ইত্যাদি”প্রচার হবে ৩১ জানুয়ারি «» দেশের যেকোনো প্রত্যন্ত অঞ্চলের বিপদগ্রস্ত মানুষ পুলিশের পরিচালিত জরুরি সেবা ৯৯৯-এ ফোনে পাচ্ছেন সহায়তা «» টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজ পরীক্ষার্থীদের মঙ্গল কামনায় দোয়া মাহফিল «» Character Analysis Essay Procedure «» কুমিল্লা জেলার ১১ ক্যাটাগরিতে ৮ পুলিশ কর্মকর্তার সাফল্য অর্জন।  «» পীর কাশিমপুরে জনসচেতনতামূলক ক্যাম্পেইন «» ”কুমিল্লা মুরাদনগরের মাদ্রাসা ছাত্র রহমতুল্লাহ ৫ দিন ধরে নিখোঁজ”

তেঁতুলিয়ায় এবার “ইত্যাদি”প্রচার হবে ৩১ জানুয়ারি

দেশের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রত্নতাত্ত্বিক নিদর্শন, আকর্ষণীয় পর্যটন কেন্দ্র এবং মুক্তিযুদ্ধের গৌরবময় স্থানসমূহে গিয়ে ইত্যাদি ধারণের ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে হিমালয়ের পাদদেশে অবস্থিত আঁকাবাঁকা সীমান্ত পরিবেষ্টিত পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। মুক্তিযুদ্ধের গৌরবদীপ্ত উপজেলা তেঁতুলিয়ার তেঁতুলিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ঐতিহাসিক মাঠে ধারণ করা হয় এবারের ইত্যাদি। মুক্তিযুদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের বাছাই, প্রশিক্ষণ, গোলাবারুদ সংরক্ষণ ও বিতরণ করা হয়েছিল এই মাঠ থেকেই।

নদী ও ভূমি থেকে পাথর উত্তোলন, সমতল ভূমিতে চা বাগান, মুক্তিযুদ্ধের গৌরবগাথা এবং পঞ্চগড়ের প্রাকৃতিক সৌন্দর্যের সঙ্গে সাদৃশ্য রেখে আলোকিত মঞ্চের সামনে লক্ষাধিক দর্শকের উপস্থিতিতে ধারণ করা হয়েছে ইত্যাদি।

ধারণ উপলক্ষে তেঁতুলিয়ায় ছিল উৎসবের আমেজ। বিদ্যালয়ের মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যাওয়ায় হাজার হাজার মানুষ গাছ, স্কুলের ছাদ ও রাস্তার পাশে দাঁড়িয়ে মন্ত্রমুগ্ধের  মতো উপভোগ করেছেন ইত্যাদির সব পর্ব। এবার আরও রয়েছে পর্যটকদের জন্য আকর্ষণীয় এবং মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন।

দেশের একমাত্র পাথরের জাদুঘর-রকস মিউজিয়াম এবং পঞ্চগড়ের সমতলে চা চাষের ওপর রয়েছে দুটি অনুসন্ধানী প্রতিবেদন। স্নায়ুবিক বিকাশগত সমস্যায় আক্রান্তদের ওপর রয়েছে একটি মানবিক ও উদ্বুদ্ধকরণ প্রতিবেদন, ঠাকুরগাঁওয়ের নবম শ্রেণির মেধাবী ছাত্রী সুখী আক্তারের জীবন-সংগ্রামের ওপর একটি প্রতিবেদন। বিদেশি প্রতিবেদনে রয়েছে বার্সেলোনার মিউজিয়াম অব ইল্যুশনের ওপর একটি প্রতিবেদন। পঞ্চগড় ও তেঁতুলিয়ার উল্লেখযোগ্য বিষয় নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথায়, হানিফ সংকেতের সুর ও মেহেদীর সংগীতায়োজনে গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন পঞ্চগড় ও তেঁতুলিয়ার প্রায় দেড় শতাধিক নৃত্যশিল্পী।

নাচের গানে কণ্ঠ দিয়েছেন কমল, তানজিনা রুমা, শুক্লা, কৃষ্ণা ও রিয়াদ, নৃত্য পরিচালনা করেছেন গাথী গাঙ্গুলী ও তিলোত্তমা দাস। দ্বিতীয় পর্বে নির্বাচিত দর্শকরা ‘শীতে মানবিকতার নামে প্রচার কাঙ্গাল মানুষ’দের নিয়ে রচিত একটি নাট্যাংশে অভিনয় করেন। রয়েছে জাদুকর ম্যাজিক রাজিকের মনস্তাত্ত্বিক জাদু।

রাজিক শীতবিষয়ক বিভিন্ন বিষয় নিয়ে জাদুটি পরিবেশন করেন। এবারও রয়েছে সমসাময়িক ঘটনা নিয়ে বেশকিছু সরস অথচ তীক্ষè নাট্যাংশ।

পরিচালকের সহকারী হিসেবে ছিলেন রানা ও মামুন। ইত্যাদির একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে ৩১ জানুয়ারি রাত ৮টার বাংলা সংবাদের পর। ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ইত্যাদির স্পন্সর করেছে যথারীতি কেয়া কসমেটিকস লিমিটেড।

( আপডেটে- মুহাম্মাদ মহাসিন )

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad