,


সংবাদ শিরোনাম:

বইমেলায় এসেছে ‍‍‍‘মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনা’

প্রতিভাবান লেখিকা বহু গুণের বিশেষণ যার নামের পুর্বে, বিশিষ্ট সমাজসেবিকা ও নারী সমাজের পথিকৃৎ লেখিকা লায়ন জয়া জাহান চৌধুরী’র এবার একুশে বই মেলার নতুন আকর্ষণ ‍‍‍‘মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনা’।

রিদম প্রকাশনী হতে বইটি মেলায় এসেছে। বইটি পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলা-প্রাঙ্গণের ৫৯১ ও ৫৯২ নং স্টলে। বইটির দামও রাখা হয়েছে সকলের আয়ত্বে।

বইটিতে উপস্থাপিত হয়েছে টানা তিনবারসহ চার বারের সফল প্রধানমন্ত্রী, গণতন্ত্রের মানসকণ্যা জননেত্রী শেখ হাসিনার জীবন দর্শন ও মানব কল্যাণের নানাদিক। বইটির ভূমিকায় কলম ধরলেন সাবেক সংসদ সদস্য বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল।

তারুন্যনির্ভর জয়া জাহানের সৃজনশীল প্রতিভায় বইটিতে সংযোজন করা হয়েছে প্রধানমন্ত্রী’র কিছু দূর্লভ ছবি। যা ইতিমধ্যে কোন মিডিয়ায় প্রকাশিত হয়নি। ওঠে এসেছে প্রবাস জীবন হতে বাংলাদেশ তথা তৃণমূল হয়ে জননেত্রী শেখ হাসিনা হওয়ার অতীত গৌরব ও বর্তমানের নানা গল্প।

এটি লেখিকার তৃতীয় বই। এর পুর্বে প্রকাশিত লেখিকার উপন্যাস ‘বাস্তব জীবন’ ও কাব্যগ্রন্থ ‘বন্ধুত্ব’ পাঠক সমাজে বেশ সমাদৃত হয়েছে। বন্ধুত্ব কাব্যগ্রন্থেও লেখিকা জগত বিখ্যাত রাজনীতির মহানপুরুষ ‘পলেটিক্স অব পয়েট’ খ্যাত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’কে নিয়ে কবিতা লিখে বেশ সুনাম কুড়িয়েছেন।

লেখিকা জয়া রিদম প্রকাশনীর স্বত্তাধিকারী ও প্রকাশনার সকল শুভকাংখীকে ধন্যবাদ জানিয়ে তথ্য দেন, প্রতিবারের মতো এবারো ‍তিনি ‘মাদার অব হিউম্যানিটি জননেত্রী শেখ হাসিনা’ নামক বই বিক্রির লভ্যাংশটুকু হতদরিদ্র মানুষের কল্যাণে ব্যয় করবেন।

লায়ন জয়া জাহান চৌধুরী’র জন্ম কক্সবাজার শহরের তারাবনিয়ার ছড়ায়। ছোটকাল থেকেই লেখার হাতেখড়ি তার। একাধারে যিনি একজন কবি, সাংবাদিক, উপন্যাসিক, সাহিত্যিক, গীতিকার ও উদ্যোক্তা।

8,720 total views, 1 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad

Skip to toolbar