,


সংবাদ শিরোনাম:

বরুড়ায় নলুৃয়া মনোহরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

বরুড়ার নলুয়া মনোহরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

 

 

বরুড়া (কুমিল্লা) সংবাদদাতা।।

কুমিল্লার বরুড়া উপজেলার নলুয়া মনোহরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ সূত্রে জানা যায়, নলুয়া মনোহরপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি না থাকায় কুমিল্লা শিক্ষাবোর্ড কমিটি গঠনের নির্দেশনা প্রদান করে। সেই নির্দেশনা মোতাবেক কমিটি গঠনে নির্বাচনের বাধ্যবাধকতা থাকলেও, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কামরুন্নাহার কমিটি গঠনের বিষয়টি গোপন রাখেন দীর্ঘদিন যাবৎ। বোর্ডের নির্দেশনা গোপন রেখে, নির্বাচনের বিধান ভঙ্গ করে তফসিল, মনোনয়ন এবং নির্বাচনের জাগতিক বিধান অমান্য করে গত ১৪ আগস্ট খুব কৌশলে তার মতাদর্শের লোকজন দিয়ে কমিটি গঠন করেন অভিভাবকদের না জানিয়ে। এই কমিটির স্বচ্ছতা প্রমাণের জন্য কমিটি গঠনের সপ্তাখানেক পর ২০ আগস্ট বিদ্যালয়ের অভিভাকদের নিয়ে সাধারণ সভার আয়োজন করেন। উক্ত সাধারণ সভায় উপস্থিত অভিভাবকদের স্বাক্ষর নিয়ে নেন সভার শুরুতেই। পরে তিনি অভিভাবকদের কমিটি গঠন করা হয়ে গেছে এমন বার্তা প্রদান করেন। বার্তা পেয়ে উপস্থিত অভিভাবকরা তাতে অনীহা দেখিয়ে তাদের স্বাক্ষরকৃত কাগজ ফেরত চান। কিন্তু ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তা ফেরত না দিয়ে অভিভাবকদের সাথে খারাপ আচরণ করে তাদের সভা থেকে বের করে দেন। অভিভাকরা বিষয়টি জানিয়ে বরুড়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করেন। অভিভাকরা বলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কমিটি গঠনের বিষয়টি গোপন রেখে নির্বাচন এবং নির্বাচনের বিধি-বিধান ব্যতিরেকেই কমিটি গঠন করে অভিভাবকদের সাথে এমনকি বিদ্যালয়ের সাথে প্রতারণা করেছে। আমরা এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।
এই বিষয়ে বরুড়া উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম বলেন, বিষয়টি সম্পূর্ণ শিক্ষাবোর্ড সংক্রান্ত, আমার কাছে অভিযোগ আসার পর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে তদন্তের নির্দেশ দিয়েছি। তদন্ত রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad

Skip to toolbar