,


সংবাদ শিরোনাম:
«» কুমিল্লা জেলার ১১ ক্যাটাগরিতে ৮ পুলিশ কর্মকর্তার সাফল্য অর্জন।  «» পীর কাশিমপুরে জনসচেতনতামূলক ক্যাম্পেইন «» ”কুমিল্লা মুরাদনগরের মাদ্রাসা ছাত্র রহমতুল্লাহ ৫ দিন ধরে নিখোঁজ” «» নির্বাচিত হলে সমস্যা সমাধানের সর্বাত্মক চেষ্টা করবো ৪৭ নম্বর ওয়ার্ডের হেলাল তালুকদার «» ধানের শীষের প্রার্থীর পক্ষে গণজোয়ার দেখতে পাচ্ছি «» উওরার রাজপথে আফছার খানের প্রচারনায়,আবারো নির্বাচিত হবে বিপুল ভোটে… «» জাপার যুগ্ম মহাসচিব ফেরারি ফাঁসির আসামি-টঙ্গীতে নানা রকম ফেসবুকে ঝড় ? «» দুই সিটি ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ «» কুমিল্লায় শীতকালীন ক্রীড়া প্রাতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী- ডা: দিপু মনি। «» দুই সিটি নির্বাচনের নতুন তারিখ ১ ফেব্রুয়ারি

বাংলাদেশ থেকে কোলকাতায়‘জল-জীবন’বিশ্বের ১৩ দেশের নাট্য উৎসবে বাজিমাত

কোলকাতায় দর্শকনন্দিত ‘জল-জীবন’বিশ্বের ১৩ টি দেশের সাথে অংশগ্রহন করে
নিজস্ব প্রতিনিধি : কোলকাতার দ্বিতীয় আর্ন্তজাতিক শিশু নাট্য উৎসবে ব্যপক দর্শকনন্দিত হয়েছে ‘জল-জীবন’ নাটক।
বাংলাদেশের অন্যতম শিশু-কিশোর নাট্য দল কাব্য বিলাস নাট্য গোষ্ঠী বিশ্বের ১৩ টি দেশের সাথে অংশগ্রহন করে। রাহুল রাজের রচনা ও নিদের্শনায় জল-জীবন নাটকের মধ্য দিয়ে দর্শকের সামনে সাগরপাড়ের জেলে জীবন বাস্তব ভাবে ফুটে উঠেছে।
গত ডিসেম্বরের ১০ থেকে ১৩ তারিখ কোলকাতার সল্টলেকে অনুষ্ঠিত হয় এই বৃহৎ নাট্য উৎসব। ১২ ডিসেম্বর প্রদর্শিত জল-জীবন নাটক প্রসঙ্গে কোলকাতা আনন্দ বাজার পত্রিকার সাংবাদিক সৌম্যেন দত্ত জানান, ‘ আমি মুগ্ধ হয়েছে কাব্য বিলাস নাট্য গোষ্ঠীর সদস্যদের অভিনয় গুণ দেখে।
আমার কাছে মনে হয়েছিল বাস্তব ভাবে আমার চোখের সামনে সমুদ্র পাড়ের মানুষের জীবনে প্রতিচ্ছবি দেখতে পাচ্ছিলাম। আমি মনে করি, বিশ্বের অন্য দেশের সাথে বাংলাদেশ থেকে আসা কাব্য বিলাস নাট্য গোষ্ঠী কোলকাতার দর্শকদের মুগ্ধ করেছে। সেই সাথে বিশ্ববাসিকে দেখিয়ে দিয়েছে বাংলাদেশের শিশু নাটক কতদূর এগিয়ে গেছে।’
কাব্য বিলাস নাট্য গোষ্ঠীকে উৎসাহ দিতে ড. মোঃ রফিকুল ইসলাম লিটন (সিআইপি) স্বশরীরে উপস্থিত থেকে নাটক উপভোগ করেন।
জল-জীবন নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে, নাঈম, শশী, পারিষা, জেনিষা, মনিকা, মাহিন, আশরাফ, অন্তর, রাজ এবং রিজন।
উল্লেখ্য ‘প্রতিভার প্রতিক্ষায় নতুনের জয়গান’ এই শ্লোগানে কাব্য বিলাস নাট্য গোষ্ঠী বিগত ১৪ বছর যাবৎ নিয়মিত অপ সাংস্কৃতিক রোধে দেশ ও আর্ন্তজাতিক পর্যায়ে সমাজ সচেতন ও ভিন্ন ধারা নাটক মঞ্চায়ন করে যাচ্ছে।

(বার্তা বিভাগ. মুহাম্মাদ মহাসিন )

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad