,


সংবাদ শিরোনাম:
«» কুমিল্লা জেলার ১১ ক্যাটাগরিতে ৮ পুলিশ কর্মকর্তার সাফল্য অর্জন।  «» পীর কাশিমপুরে জনসচেতনতামূলক ক্যাম্পেইন «» ”কুমিল্লা মুরাদনগরের মাদ্রাসা ছাত্র রহমতুল্লাহ ৫ দিন ধরে নিখোঁজ” «» নির্বাচিত হলে সমস্যা সমাধানের সর্বাত্মক চেষ্টা করবো ৪৭ নম্বর ওয়ার্ডের হেলাল তালুকদার «» ধানের শীষের প্রার্থীর পক্ষে গণজোয়ার দেখতে পাচ্ছি «» উওরার রাজপথে আফছার খানের প্রচারনায়,আবারো নির্বাচিত হবে বিপুল ভোটে… «» জাপার যুগ্ম মহাসচিব ফেরারি ফাঁসির আসামি-টঙ্গীতে নানা রকম ফেসবুকে ঝড় ? «» দুই সিটি ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ «» কুমিল্লায় শীতকালীন ক্রীড়া প্রাতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী- ডা: দিপু মনি। «» দুই সিটি নির্বাচনের নতুন তারিখ ১ ফেব্রুয়ারি

বিশ্বসেরা অর্থমন্ত্রী”আ হ ম মুস্তফা কামাল”অ্যাওয়ার্ডে উচ্ছ্বসিত কুমিল্লাবাসী

সুখ-দুঃখের চাদরে মোড়ানো সংগ্রামী জীবনের গল্পকে সামনে রেখে এগিয়ে চলা একটি নাম আ হ ম মুস্তফা কামাল। যিনি এদেশের মানুষের কাছে লোটাস কামাল নামেই বেশি পরিচিত। সফল এ রাজনীতিক কুমিল্লার কৃতি সন্তান। এদেশের সফল অর্থমন্ত্রী। বিশ্বসেরা অর্থমন্ত্রীর অ্যাওয়ার্ডে ভূষিত হওয়ায় কুমিল্লার আপামর জনগণ তাকে অভিবাদন জানিয়েছেন। কুমিল্লার সর্বস্তরের মানুষের মাঝে অর্থমন্ত্রী লোটাস কামালের এ প্রাপ্তিকে ঘিরে খুশির জোয়ার বইছে। যুক্তরাজ্যভিত্তিক অর্থনীতি বিষয়ক পত্রিকা ‘দ্য ব্যাংকার’ কুমিল্লার সন্তান আ হ ম মুস্তফা কামাল ওরফে লোটাস কামালকে বিশ্বের সেরা অর্থমন্ত্রী নির্বাচিত করে। বাংলাদেশের কোন অর্থমন্ত্রী এই প্রথমবারের মতো ফিন্যান্স মিনিস্টার অব দ্য ইয়ার পুরস্কারে ভূষিত হয়েছেন। কুমিল্লার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া অঙ্গনের দলমত নির্বিশেষে লোটাস কামালের এ প্রাপ্তিকে স্বাগত জানিয়েছে। তার নির্বাচনী এলাকা সদর দক্ষিণ ও নাঙ্গলকোটের জনগণ বিশ্ব সেরা অর্থমন্ত্রীর পুরস্কার পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন। এদিকে বিশ্বসেরা অর্থমন্ত্রীর এ পুরস্কার দেশের সর্বস্তরের সকল জনগণের উদ্দেশ্যে উৎসর্গ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত পথ অনুসরণ করেই বিশ্বসেরা অর্থমন্ত্রীর এ সম্মান অর্জিত হয়েছে বলে তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।
দেশের বরেণ্য রাজনীতিকদের একজন আ হ ম মুস্তফা কামালের জন্ম কুমিল্লার এক অজপাড়াগাঁ (নতুন উপজেলা লালমাই) দুতিয়াপুর গ্রামে। দরিদ্র কৃষক পরিবারে জন্ম নেয়া আ হ ম মুস্তফা কামাল দারিদ্রের অন্ধকারে থেকেও স্বপ্ন দেখতেন আলোকিত জীবনের, স্বপ্ন দেখতেন লক্ষ্যপূরণে সামনে এগিয়ে চলার। ১৯৬৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে থেকে বাণিজ্য ও আইন বিষয়ে স্নাতক পাস, এরপর অ্যাকাউন্টিংয়ে স্নাতকোত্তর অর্জন এবং বিশ্বের নানা বিশ্ববিদ্যালয়ের নামী-দামি ডিগ্রি প্রাপ্ত লোটাস কামাল আজও গ্রামের সেই কাদামাটির মানুষটিই রয়ে গেছেন। নেই অহঙ্কার, নেই অর্থের দাপট। আছে শুধু মানুষের জীবন কিভাবে অর্থবহ হবে, সাফল্য আসবে এসব ভাবনা। কৃষকপুত্র লোটাস কামাল আর রাজনৈতিক নেতা ও মন্ত্রী লোটাস কামালের মধ্যে কোন ফারাক খুঁজে পাননা কুমিল্লার মানুষ। তবে লোটাস কামালের ভেতর খুঁজে পাওয়া যায় আত্মবিশ্বাসী ও দৃঢ়প্রত্যয়ী এক মানুষের জীবন্তরূপ। বিশ্বপরিমন্ডলেও বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সাবেক সভাপতি আ হ ম মুস্তফা কামালের পরিচিতির ব্যাপকতা রয়েছে। শিক্ষা জীবন থেকে শুরু করে ব্যবসা, ক্রীড়াঙ্গন ও রাজনীতিতে সফল আ হ ম মুস্তফা কামালের সংগ্রামী পথচলা নতুন প্রজন্মকে করে তুলে উদ্দীপ্ত।
প্রসঙ্গত, অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা জয়ের মধ্যদিয়ে কুমিল্লার মানুষ পায় আ হ ম মুস্তফা কামালের মতো একজন ক্লিন ইমেজের রাজনীতিক। তারপর ২০০৮ সালের নির্বাচনে নতুন সংসদীয় এলাকা নাঙ্গলকোটেও নৌকা জয়ের মধ্যদিয়ে ওই অঞ্চলের মানুষ বেছে নেয় জীবনে হার না মানা সংগ্রামী নেতা লোটাস কামালকে। ২০১৪ সালে এ আসন থেকে তিনি আবারও সংসদ সদস্য নির্বাচিত হোন। আর পূর্ণমন্ত্রীর দায়িত্ব পান পরিকল্পনা মন্ত্রণালয়ের। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১০ (নাঙ্গলকোট, সদর দক্ষিণের একাংশ ও লালমাই উপজেলা) আসনে আ হ ম মুস্তফা কামাল নৌকা প্রতীকে সর্ব্বোচ্চ ভোট পেয়ে চতুর্থবারের মতো জয় তুলে কেবল কুমিল্লাই নয়, দেশবাসীকে তাক লাগিয়ে দেন। ২০১৯ সালের জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনের পর কুমিল্লার কৃতি সন্তান আ হ ম মুস্তফা কামাল ওরফে লোটাস কামাল অর্থমন্ত্রীর দায়িত্ব পান।

আবডেটে…

মুহাম্মাদ মহাসিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad