,


সংবাদ শিরোনাম:

মুশফিক তো আর ইচ্ছে করে ভুল করেনি : মাশরাফি

মুশফিক তো আর ইচ্ছে করে ভুল করেনি : মাশরাফি

 

ডেস্ক রিপোর্ট : শ্বাসরুদ্ধকর ম্যাচগুলোতে ‘ক্লোজ কল’ সবসময় গড়ে দেয় ম্যাচের ভাগ্য। যেমনটি হয়েছে গতকাল বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচে। ইনিংসের দ্বাদশ ওভারের দ্বিতীয় বলের ঘটনা। সদ্যই উইকেটে আসা রস টেলরের ডাকে সাড়া দিতে গিয়ে বিপদে পড়ে যান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। মিড অফ থেকে তামিম ইকবালের থ্রো ধরে উইকেটরক্ষক মুশফিকুর রহীম যখন উইকেট ভেঙে দেন, তখনো পপিং ক্রিজের অনেক বাইরে উইলিয়ামসন।

খালি চোখে উইলিয়ানসন আউট। কিন্তু টাইগার উইকেটরক্ষক মুশফিকুর রহীম করে বসেন বাচ্চাসুলভ ভুল। তামিমের করা থ্রোটি সরাসরি ছিলো উইকেট বরাবরই। কিন্তু বাড়তি সতর্কতা নিতে গিয়ে স্ট্যাম্পের সামনে এসে বল ধরে উইকেট ভাঙতে যান মুশফিক। ঠিক তখন তার কনুইতে লেগে আগেই পড়ে যায় বেলস। ফলে থার্ড আম্পায়ার সিদ্ধান্ত দেন নট-আউট।

mash-mush.jpg

নিউজিল্যান্ড বাংলাদেশকে হারিয়েছে মাত্র ২ উইকেটের ব্যবধানে। তাই বারবার ঘুরে-ফিরে একটি কথাই উঠছে- মুশফিক যদি ওই ভুলটি না করতেন। ম্যাচ শেষে অবধারিতভাবে তাই অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কাছে প্রশ্ন গেল এ ব্যাপারে। মাশরাফি অবশ্য তার সতীর্থের পাশেই থাকছেন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘মুশির (মুশফিকুর রহীম) পেছনে লাগার কোনো কারণ নেই। থ্রোটি সোজা ছিল। তবে একজন কিপারের জন্য বোঝা কষ্টকর যে বলটি সোজা আসছে নাকি না! সে বলটি ধরতে চেয়েছিল, এসময় স্ট্যাম্প ভেঙে যায়।’

অধিনায়ক আরও বলেন, ‘আমি মনে করি, এরকম ভুল সচারাচরই হয়ে থাকে। সুতরাং, আমার মনে হয় না তার পেছনে পড়ার কোনো কারণ আছে। এটা খেলারই একটি অংশ। এরকম হবেই। কেউ তো আর ইচ্ছে করে ভুল করতে চায় না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad

Skip to toolbar