,


সংবাদ শিরোনাম:

রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধার নাম আসায় দুঃখ প্রকাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধার নাম আসায় দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যায় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকের সূচনা বক্তব্যে তিনি রাজাকারের তালিকা প্রসঙ্গে বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচিত হয়নি এভাবে তালিকা দিয়ে দেয়া। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ও বিষয়টি গোলমাল করে ফেলেছে। আমি বার বার বলেছি যাতে ভালকরে দেশেশুনে প্রকাশ করা হয়। কারণ এই তালিকা জিয়া-এরশাদ ব্যবহার করেছে। এটা আসলে রাজাকারের তালিকা নয়। এ তালিকায় প্রকাশ এবং এতে মুক্তিযোদ্ধাদের নাম আসা, এটা খুব খারাপ একটা কাজ হয়ে গেছে। যারা কষ্ট পেয়েছেন তাদের কাছে দুঃখ প্রকাশ করছি। 
তিনি বলেন, বিষয়টি নজরে আসার পর পরই মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছি তালিকা সংশোধন করতে। যাতে আসল তালিকা প্রকাশ করা যায়। 

আওয়ামী লীগের বর্তমান কার্য নির্বাহী সংসদের সর্বশেষ বৈঠকে দলের গঠনতন্ত্র সংশোধনের খসড়া অনুমোদনসহ আসন্ন কাউন্সিলের প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনা হবে বলে দলীয় সূত্র জানিয়েছে। আগামী ২০ এবং ২১ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ কাউন্সিল অনুষ্ঠিত হবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad