,


সংবাদ শিরোনাম:
«» সেই সেফুদার বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা, তদন্তে কাউন্টার টেরোরিজম «» শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার করলো আইএস। «» সুনামগঞ্জে জেলা প্রশাসনের সহযোগিতায় এক মেধাবী ছাত্রের শারিরীক অসুস্থতার চিকিৎসার জন্য সারে ৫ লক্ষ টাকার অনুদানের চেক হস্তান্তর «» সামাজিক ও মানবিক কাজে বিশেষ অবদান রাখায় সম্মাননা পেলো শাকপুর ইউনিয়ন অনলাইন ব্লাড ব্যাংক «» ঢাকায় মানববন্ধনে বিচার দাবী ইটভাটার শ্রমিক পুড়িয়ে হত্যা গোপালগঞ্জে «» উত্তরা রিক্সা মালিক ঐক্য পরিষদের প্লেট বানিজ্যর শাসন-পুলিশের হয়রানী বন্ধে চাদাবাজী? «» কুমিল্লায় জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহের র‌্যালি ও আলোচনা সভা পালন «» গোপালগঞ্জে ইমদাদ হত্যার প্রতিবাদে এবং মাদক ও অবৈধ ইটভাটার পরিবেশ দুষনের বিরুদ্ধে মানববন্ধন কারীদের হুমকির অভিযোগ «» লন্ডনে অনুষ্ঠিত হল ভৈরববাসীর মিলন মেলা «» বরুড়া উপজেলাকে কুমিল্লা জেলায় রেখে কুমিল্লা বিভাগ ঘোষণা করার দাবিতে মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শিবচর প্রেস ক্লাবের উদ্বোধন

মাদারীপুরের শিবচর উপজেলা প্রেস ক্লাব আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকালে প্রেস ক্লাবের ফলক উন্মোচনে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের চিপ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি। পরে শিল্পকলা মুক্তমঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শিবচর প্রেস ক্লাবের সভাপতি একেএম নাসিরুল হকের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান এমপি।

বিশেষ অতিথি ছিলেন দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য, ৭১ টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু, যমুনা টিভির বিশেষ প্রতিনিধি মহসিন উল হাকিম, যমুনা টেলিভিশনের মফস্বল ইনচার্জ আসিফ আহসানুল, দেশ টিভির বিশেষ প্রতিনিধি নজরুল কবির ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান, শিবচর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান সামসুদ্দিন খান, শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান, আওয়ামী লীগের সভাপতি আ. লতিফ মোল্লা, সাধারণ সম্পাদক ডা. সেলিম, জেলা প্রশাসক নূর হোসেন সজল, মাদারীপুর পুলিশ সুপার সুব্রত হালদার, শিবচর উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান।

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, সাংবাদিকরা হচ্ছেন রাষ্ট্রের তৃতীয় স্তম্ভ। স্বচ্ছ ও নিরপেক্ষতার সঙ্গে সাংবাদিকতাই জাতি আশা করে। সাংবাদিকদের সবসময় নিরপেক্ষতার সঙ্গে কাজ করতে হয়। গ্রামপর্যায়ে সাংবাদিকতা করার ঝুঁকি থাকলেও মুক্ত মনমানসিকতা ও নিরপেক্ষভাবে সংবাদ পরিবেশন করলে কোনো ঝুঁকি থাকার কথা না।

জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান এমপি বলেন, স্বাধীনতার কোনো বিকল্প নেই। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্মৃতি আগামী

প্রজন্মের কাছে ছড়িয়ে দেয়া উচিত। জাতির জনক বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত শিবচরের বিভিন্ন স্থানে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত মুরাল দেখে তিনি ভূয়সী প্রশংসা করেন।

দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম বলেন, গ্রাম ও শহরের সাংবাদিকদের মধ্যে এখন আর কোনো পার্থক্য দেখা যায় না। গ্রামের সাংবাদিকরাই বেশি ঝুঁকি নিয়ে কাজ করেন। পরিসংখ্যানে দেখা যায়, গ্রামপর্যায়ের সাংবাদিকরা অনেক সাহসিকতার সঙ্গে সংবাদ সংগ্রহ করে তা পরিবেশন করেন। যে কারণে মামলা ও হামলার শিকার হন তারাই বেশি।

এছাড়া আরও বক্তব্য দেন মাদারীপুর জেলা প্রেস ক্লাবের আহ্বাবয়ক শাজাহান খান, সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি ও মাদারীপুর জেলা যুগান্তর প্রতিনিধি গোলাম মাওলা আকন্দ এবং গোপালগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক যুগকথার সম্পাদক মোজাম্মেল হোসেন মুন্না।

( 71মুহাম্মাদ মহাসিন )

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad

Skip to toolbar