• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:২১ অপরাহ্ন
শিরোনাম
সকল সাংবাদিকদের আস্তা জাতীয় সাংবাদিক সংস্থা,, কুমিল্লায় ডিম ব্যাবসায়ীদের খপ্পরে পড়ে আটকে গেলো অবৈধ কোল্ডস্টোরেজ মালিক রা। আমাকে যদি ভোট দিয়ে নির্বাচিত করেন,এই সদর দক্ষিন উপজেলা মাদক মুক্ত করবো ইনশাআল্লাহ। সুষ্ঠু নির্বাচনের দাবিতে বরুড়ায় চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন। চট্রগ্রাম জয় করে ৭টি মেডেলে নিয়ে এলো লাকসাম সিতোরিউ কারাতে দো: এসোসিয়েশন” পক্ষপাতিত্বের অভিযোগে বরুড়া থানা”র ওসি প্রত্যাহার জামালপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান শুরু  বকশীগঞ্জে পানিতে ডুবে শিক্ষার্থীর মৃত্যু  ইসলামপুরে ৪ সন্তানের জন্ম দিলেন খুশি বেগম মেলান্দহে সৌদি প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার, পরিবারের অভিযোগ হত্যা

শ্রমিকদের পাশে আছি ভবিষ্যতে থাকবো যতদিন বাঁচবো শ্রমিক সেবা করে যাব ইনশাল্লাহ মোঃ সুজন মিয়া

71Times / ৭২৪৩ Time View
Update : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩

শ্রমিকদের পাশে আছি ভবিষ্যতে থাকবো যতদিন বাঁচবো শ্রমিক সেবা করে যাব ইনশাল্লাহ মোঃ সুজন মিয়া : এসএম আজিজুল হাকিম : আসছে আগামী আসন্ন শ্রমিক ইউনিয়ন নির্বাচন নাকুগাও লোড আনলোড ৪০-৪৬ শ্রমিক ইউনিয়ন নির্বাচনে বর্তমান সাধারণ সম্পাদক।
আগামী শ্রমিক ইউনিয়নের নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে মাঠে শক্ত অবস্থানে রয়েছেন মোঃ সুজন মিয়া। তিনি ৭১ টাইমসে দেওয়া এক সাক্ষাৎকার বলেন নাকুগাও লোড আনলোড ৪০৪৬ শ্রমিক ইউনিয়ন  দীর্ঘদিন অবহেলিত অবস্থায় ছিলো সেখানে ছিল না শ্রমিকদের বসার মত কোন উপযুক্ত জায়গা।
বা শ্রমিকদের বসার মত কোন বন্দোবস্ত ছিল না। গত মেয়াদে আমি নির্বাচিত হয়ে শ্রমিকদের সাথে আলাপ-আলোচনা করে শ্রমিকদের বসার জন্য একটি দোতলা ভবন তৈরি করি যাতে সকল শ্রমিক ওখানে বসে আলাপ-আলোচনা করতে পারে। এই দোতলা ভবনটিতে খরচ হয় প্রায় ৩০ লক্ষ টাকা।
এটা আমি করেছি শ্রমিক ভাইদের জন্য। নাকুগাও লোক আনলোড প্রতিদিন হাজিরা শ্রমিকদের মজুরি ছিল কম নাকুগাঁও আমদানি রপ্তানি কারক মালিকদের সাথে আলোচনা করে মজুরি বাড়ানো হয়েছে। তিনি আরো বলেন আগামী নির্বাচনে যদি আমাকে পুনরায়  র্নির্বাচিত করে শ্রমিকরা। আমি তাদের জন্য সর্বোচ্চ সুযোগ সুবিধার ব্যবস্থা করবো যাতে কোন শ্রমিক তার ন্যায্য পাওনা থেকে বঞ্চিত না হয়
। নাকুগাও লোড আনলোড ৪০৪৬ শ্রমিক ইউনিয়নে কার্ডধারী শ্রমিক সদস্য আছে ৮০০ জন আর নাকুগাও ল্যান্ডপোর্টে প্রতিদিন হাজিরা হিসেবে কাজ করে ২০০০ জন থেকে ২৫০০ জন শ্রমিক আমি সর্বোচ্চ চেষ্টা করবো নাকুগাও ল্যান্ডপোর্টের সকল শ্রমিককে লোড আনলোড সমিতির আওতায় আনার। বর্তমান শ্রমিকদের মজুরি নিয়ে প্রশ্ন করা হলে এক প্রশ্নের জবাবে তিনি বলেন বর্তমান শ্রমিকদের যে মজুরি আছে সেটা বর্তমান বাজারে দ্রব্যমূল্যের যে উদগতি সেই হিসেবে শ্রমিকদের মজুরি একটু কম হয়।
আমি পুনরায় নির্বাচিত হলে নাকুগাও ল্যান্ডপোর্টের সকল আমদানি রপ্তানি কারক মালিকদের নিয়ে আলোচনা সাপেক্ষে শ্রমিকদের মজুরি বাড়ানোর চেষ্টা করবো। পরিশেষে তিনি একটি কথাই বলেন সামনে নির্বাচনে নির্বাচিত হওয়ার জন্য কোন ভাঁওতাবাজি প্রতিশ্রুতি দিব না যেটা নির্বাচনের পরে আমি করতে পারব না
। তিনি আরো বলেন আমি সব সময় শ্রমিকদের সেবা করতে চাই সেটা হোক আমার অর্থের বিনিময়ে আমার কাজের বিনিময়ে আমার ভালবাসার বিনিময়ে বা হউক আমার জীবনের বিনিময়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives