,


সংবাদ শিরোনাম:

সন্ত্রাস ও দুর্নীতি বিরোধী অভিযানে: শেখ হাসিনা

সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতির সঙ্গে যারা জড়িত থাকবে তাদের কাউকেই ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ার করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম কংগ্রেসের জাতীয় সম্মেলন এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে, সেই যেই হোক-আমি তাদের ছাড়ব না। কারণ, তাদের প্রতি আমার কোনো সহানুভূতি থাকবে না।’

নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে ইঙ্গিত করে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের দেশের কিছু স্বনামধন্য লোক। যাদের একসময় ব্যবসা-বাণিজ্য দিয়ে ফুলেফেঁপে উঠতে আমিও সাহায্য করেছি

সেসময় তারা একবারে আন্তর্জাতিক সম্মাননা-টম্মাননা নিয়ে আসলো।
শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনে তিনি এ কথা বলেন। 
প্রধানমন্ত্রী বলেন, এমডির পদ তো একটা সরকারি বেতন নেওয়া । সে পদ কেনো বয়সের কারণে ছাড়তে হলো, সে প্রতিশোধ নেবার জন্য, পদ্মাসেতু বন্ধ করার জন্য, আমেরিকায় গিয়ে ধর্না দিলো। আমাদের উপর দোষ দিলো দুর্নীতির।
শেখ হাসিনা বলেন, এক পদ্মাসেতু নিয়ে যখন অভিযোগ এনেছিলো বিশ্বব্যাংক। আমি চ্যালেন্স দিয়েছিলাম এবং বলেছিলাম নিজের অর্থায়নে করবো। আমরা আজকে তা প্রমান করেছি যে নিজস্ব অর্থায়নে আমরা করতে পারি।
বিশ্বব্যাংক প্রমাণ করতে পারে নাই, তারা বহু চেষ্টা করছে। তারা যখন দুর্নীতি খুঁজতে গেছে; খালেদা জিয়া, তারেক, খোকোটার বের হয়েছে। সাথে আরো অনেকের টায় বের হয়েছে। কিন্তু তারা আমাদের কোনো দুর্নীতি পায় নাই। বরং, আমরা যে কথা বলেছিলাম সে নিজস্ব অর্থায়নে আমরা করে যাচ্ছি। সে সফলতা অর্জন করেছি।
প্রধানমন্ত্রী আরো বলেন, আমাদের উন্নায়ন প্রকল্প, বার্ষিক উন্নায়ন কর্মসূচির ৯০ভাগ নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করে যাচ্ছি। কারো কাছে হাত পেতে, ভিক্ষা চেয়ে, বাজেট করতে হয় না। বাজেটেও যে ৭ভাগ বৃদ্ধি করেছি সেটাও নিজস্ব অর্থায়নে আমরা করছি। আমাদের খুব সামান্য সহযোগীতা পাই সেটাও আমরা ঋন নেই। সুদ সহ পরিশোধ করি। কারো কাছ থেকে ভিক্ষা চেয়ে নয়।
আমরা কারো কাছে মাথা নথ করে চলবো না, মাথা উচু করে বিশ্ব দরবারে চলবো। কারো কাছে ধার করে ঘি খাবো না। নিজেদের নুন ভাত খাবো তাও ভালো। নিজেদের অর্থায়নে নিজেরা চলবো মর্যাদা নিয়ে চলবো। মাথা উচু করে চলবো, মাথা নিচু করে নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad