সাত সাংবাদিক পাচ্ছেন পিআইবি-এটুআই পুরস্কার

পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার ২০১৭ বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। ডিজিটাল বাংলাদেশ বিষয়ে রিপোর্ট, ফিচার ও ছবির জন্য এ বছর ছয়টি ক্যাটাগরিতে মোট ৭ সাংবাদিককে এ পুরস্কার দেওয়া হবে।

বৃহস্পতিবার সকালে পিআইবিতে জুরি বোর্ডের প্রধান ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ার-এর সভাপতিত্বে অনুষ্ঠিত জুরি বোর্ডের সভা শেষে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। পুরস্কার বিজয়ীরা হলেন জাতীয় সংবাদপত্র ক্যাটাগরিতে দৈনিক জনকণ্ঠের প্রতিবেদক এম. শাহজাহান, টেলিভিশন ক্যাটাগরিতে বিজয়ী ৭১ টেলিভিশনের প্রতিবেদক মোহাম্মদ মাফিজুল ইসলাম, অনলাইন সংবাদপত্র ক্যাটাগরিতে বিজয়ী আরটিভি অনলাইনের মাইদুর রহমান রুবেল, আঞ্চলিক সংবাদপত্র ক্যাটাগরিতে যশোরের দৈনিক গ্রামের কাগজ-এর প্রতিবেদক এস এম আরিফুজ্জমান, বেতার ক্যাটাগরিতে যৌথভাবে রেডিও চিলমারী’র মো. পলাশ মাহমুদ ও রেডিও পদ্মা’র সাদী মাহমুদ এবং ফটোসাংবাদিকতায় প্রথম আলোর সৈয়দ আশরাফুল আলম।

পিআইবিতে এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। পুরস্কার হিসেবে থাকছে ৭৫ হাজার টাকা, সনদপত্র ও ক্রেস্ট। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন-এটুআই প্রকল্পের আওতায় এ পুরস্কার প্রবর্তন করা হয়।

জুরি বোর্ডে সদস্য হিসেবে ছিলেন, দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, পিআইবি মহাপরিচালক মো. শাহআলমগীর, ৭১ টেলিভিশনের পরিচালক(বার্তা) সৈয়দ ইশতিয়াক রেজা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান মফিজুর রহমান, এটুআই প্রকল্পের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তা, বাংলাদেশ বেতারের পরিচালক(অনুষ্ঠান) নাসরুল্লাহ মো: ইরফান।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *