,


সংবাদ শিরোনাম:
«» দক্ষিণখানে বিএনপির ইফতার মাহফিলে বাহাউদ্দিন সাদী «» ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির যুগ্ন-সাধারণ সম্পাদক হলেন ডাকসু নেতা শামস-ই-নোমান «» আমরা বরুড়াবাসী সংগঠনের উদ্যেগে পবিত্র মাহে রামাদ্বানে ঘনঘন লোডশেডিং বন্ধের দাবীতে স্বারকলিপি প্রদান «» ঢাকা-১৮ আসনে বিএনপির নেতারা সবর হচ্ছে ইফতার মাহফিল ঘিরে সাদীর নেতৃতে «» একটি মানবিক আবেদন «» ডিআইজি হাবিবুর রহমান ‘আমার মা’ সিনেমার শুভ সূচনায় «» অনেক কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ আছে ডাকলে অসুস্থর ভান-নারায়ণগঞ্জের এসপি হারুন «» উত্তরাখানে মা ও দুই সন্তানকে শ্বাসরোধে হত্যাকাণ্ড… «» কেরানীগঞ্জ কারাগার থেকে খালেদা জিয়া মামলার বিচার চলবে… «» বিশ্ব মা দিবস-২০১৯ উপলক্ষে ১০ জন “স্বপ্নজয়ী মা” কে সম্মাননা প্রদান

সোমবার থেকে বৃষ্টি হতে পারে

                                                                                                                ফাইল ছবি

71times.com

ঢাকাসহ দেশের উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহ সোমবার থেকে প্রশমন হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। সরকারি সংস্থাটি বলেছে, সোমবার থেকে বৃষ্টি হতে পারে। বৃষ্টির প্রভাবে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে।

আবহাওয়া দপ্তরের তথ্য বলছে, বঙ্গোপসাগরে একটি লঘুচাপ তৈরি হয়েছে। লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল অতিক্রম করে পশ্চিমবঙ্গ হয়ে এখন উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ লঘুচাপের প্রভাবেই সোমবার থেকে বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

এদিকে ঘূর্ণিঝড় ফণীর পর থেকে গত কয়েক দিন নোয়াখালী এবং দিনাজপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ চলছে। গতকাল শুক্রবারের চিত্রও ছিল একই। তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই। সবচেয়ে বেশি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস। বেশির ভাগ জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ থেকে ৩৯ ডিগ্রির মধ্যেই ছিল। চুয়াডাঙ্গায় ছিল ৩৯.২ ডিগ্রি সেলসিয়াস। ঈশ্বরদীতেও তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ছিল ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস।

কয়েক দিন ধরেই রাজশাহীর জনজীবন কার্যত স্থবির। তীব্র গরমে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। তবে সারা দেশেই হাঁসফাঁস করছে মানুষ। অতিরিক্ত গরমে রোগবালাইও বাড়ছে, বিশেষ করে শিশুদের মধ্যে ডায়রিয়ার প্রবণতা বেশি।

আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা নাজমুল হক বলেন, ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সেটি আজ শনিবার ও আগামীকাল রবিবারও থাকবে। তবে সোমবার থেকে বৃষ্টিপাত হবে। তখন তাপমাত্রা কিছুটা কমে আসবে। তীব্র গরম প্রশমন হবে।

আবহাওয়া দপ্তরের তথ্য বলছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় আজ অস্থায়ী দমকা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। গতকাল ময়মনসিংহে বৃষ্টি হয়েছে ৩১ মিলিমিটার। এ ছাড়া সিলেটে হয়েছে ১৯ মিলিমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad

Skip to toolbar