,


সংবাদ শিরোনাম:
«» বরুড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদ ধষে পড়ে শিক্ষিকা আহত «» বরুড়ায় পলাতক মাদক ব্যবসায়ীর বাসার মালামাল ক্রোক «» অসহায় মানুষের পাশে বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজ শাখা ছাত্রলীগ «» ঢাকা মেট্রোপলিটন ডিএমপি’র অপরাধ পর্যালোচনা সভায় পুরস্কৃত হলেন যারা «» মাদক সেবন,বিক্রেতা,আশ্রয় ও প্রশ্রয়কারী কাউকে ছাড় দেয়া হবে না-পুলিশ সুপার মিজানুর রহমান «» ভালো-মন্দের এফডিসি «» তোতা কাহিনী,গল্পের বই প্রকাশিত বইমেলায়-লেখক আমিনুল ইসলাম মামুন «» কুমিল্লা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে সিআরইউ নেতৃবৃন্দের মতবিনিময় «» দেশের বড় বড় ব্যবসায়ী গ্রুপ এখন অনেক গণমাধ্যম প্রতিষ্ঠানের মালিক:বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক প্রদান অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ «» ঢাকা জেলা জাতীয় পার্টির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা,সভাপতি সালমা ইসলাম-সম্পাদক ইমতিয়াজ

১৭ হাজার টাকায় মিলবে ল্যাপটপ

কম দামে একটি ল্যাপটপ আনল ভারতের প্রযুক্তি-পণ্য নির্মাতা প্রতিষ্ঠান আইবল। মডেল কম্পবুক মেরিট জি নাইন। এতে রয়েছে ইনটেল সেলেরন প্রসেসর ও ২ জিবি র‌্যাম। আর  ভারতের বাজারে ল্যাপটপটি বিক্রি হচ্ছে ১৩ হাজার ৯৯০ রুপিতে। বাংলাদেশি টাকায় যার মূল্য দাঁড়ায় ১৭ হাজার ৬০৮ টাকা।

সাশ্রয়ী দামের এই ল্যাপটপটিতে আছে ১১.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১৩৬৬x৭৬৮ পিক্সেল। ব্যাকআপের জন্য এতে ৫০০০ মিলি-অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।

হালকা-পাতলা ডিজাইনের এই ল্যাপটপটি কমব্যাল্ট ব্লু ‘কালারে পাওয়া যাবে। মাল্টিটাচ ও টাচপ্যাড সমৃদ্ধ ল্যাপটপটিতে ২.৪ গিগাহার্জের এন৩৩৫০ মডেলের ইনটেল সেলেরন প্রসেসর ব্যবহার করা হয়েছে। দ্রুত গতিতে কর্মসম্পাদনের জন্য আছে ২ জিবি ডিডিআর থ্রি র‌্যাম। স্টোরেজের জন্য আছে ৩২ জিবি রম। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চালিত এই ডিভাইসটিতে এসএসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ ব্যবহারের সুযোগ আছে। ছবি তোলার জন্য ল্যাপটপটিতে আছে ০.৩ মেগাপিক্সেলের ওয়েব ক্যাম। এতে ৩.৫ মিমি হেডফোন জ্যাক রয়েছে। কানেকটিভিটির জন্য আরও আছে ওয়াইফাই, ব্লু টুথ এবং ইউএসবি।

এছাড়াও ল্যাপটপটিতে বিল্টইন অ্যান্টিভাইরাস রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Skip to toolbar