,


সংবাদ শিরোনাম:
«» ”কুমিল্লা মুরাদনগরের মাদ্রাসা ছাত্র রহমতুল্লাহ ৫ দিন ধরে নিখোঁজ” «» নির্বাচিত হলে সমস্যা সমাধানের সর্বাত্মক চেষ্টা করবো ৪৭ নম্বর ওয়ার্ডের হেলাল তালুকদার «» ধানের শীষের প্রার্থীর পক্ষে গণজোয়ার দেখতে পাচ্ছি «» উওরার রাজপথে আফছার খানের প্রচারনায়,আবারো নির্বাচিত হবে বিপুল ভোটে… «» জাপার যুগ্ম মহাসচিব ফেরারি ফাঁসির আসামি-টঙ্গীতে নানা রকম ফেসবুকে ঝড় ? «» দুই সিটি ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ «» কুমিল্লায় শীতকালীন ক্রীড়া প্রাতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী- ডা: দিপু মনি। «» দুই সিটি নির্বাচনের নতুন তারিখ ১ ফেব্রুয়ারি «» শীতকালীন প্রকৃতি ও মানব জীবনের পরিবেশ দর্শন «» একজন সফল চেয়ারম্যানের গল্প,নিরন্তর কাজ করে যাচ্ছেন…

৩৯তম বিসিএসে নিয়োগপ্রাপ্তদের যোগদান রোববার

71times desk :৩৯তম বিশেষ বিসিএসে (বাংলাদেশ সিভিল সার্ভিস) স্বাস্থ্য ক্যাডারে নতুন নিয়োগপ্রাপ্তদের যোগদানের তারিখ ঘোষণা করা হয়েছে। ৪ হাজার ৪৩৩ চিকিৎসক আগামী রোববার (৮ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে কাজে যোগদান করবেন।

রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে যোগদান কার্যক্রম অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

একসঙ্গে এতসংখ্যক কর্মকর্তার যোগদান অনুষ্ঠান নির্বিঘ্নে সম্পন্ন করতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে কিছু নির্দেশনা প্রদান করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মো. বেলাল হোসেন স্বাক্ষরিত নির্দেশনা বলা হয়, চিকিৎসকরা সকাল সাড়ে ৭টার মধ্যে যোগদান অনুষ্ঠানস্থলে উপস্থিত থাকবেন। তারা বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (কুড়িল বিশ্বরোডে ৩০০ ফিট সড়কের পূর্বাচল হাইওয়ে এক্সপ্রেসের পাশে) ১ নম্বর গেট দিয়ে প্রবেশ করবেন। যোগদানকারী কর্মকর্তার সঙ্গে অন্য কেউ যেমন, অভিভাবকবৃন্দ প্রবেশ করতে পারবেন না। প্রবেশের পর হল-২ তে যোগদান প্রক্রিয়া সম্পন্ন করার জন্য প্রবেশ করবেন। সেখানে বিসিএস গেজেটের সিরিয়াল নম্বর অনুযায়ী যোগদান করতে হবে। ভলান্টিয়ারদের নির্দেশ অনুযায়ী সুশৃঙ্খলভাবে লাইন ধরে যোগদান প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

যোগদান করতে আগের নির্দেশনা অনুযায়ী যোগদান আবেদনের সঙ্গে দুই কপি জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং এইচআরএম ফরমের কপি নিয়ে আসতে হবে। সুশৃঙ্খলভাবে যোগদান শেষে হল-২ থেকে বেরিয়ে যেতে হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিশেষ বিসিএসের মাধ্যমে ২০০ নম্বরের এমসিকিউ এবং ১০০ নম্বরের মৌখিক পরীক্ষা নিয়ে এককালীন চিকিৎসক নিয়োগ দিতে বিধিমালা সংশোধন করে সরকার।

সেই বিজ্ঞপ্তির ভিত্তিতে বিসিএসের সহকারী সার্জন পদে ৩২ হাজার ৫৬৮ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫ হাজার ১৪৫ জন আবেদন করেন।

এমসিকিউ পরীক্ষার মাধ্যমে সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫৩১ জনকে মৌখিক পরীক্ষার জন্য বাছাই করা হয়।

গতবছর ১০ অক্টোবর শুরু হয় তাদের মৌখিক পরীক্ষা। গত ৩০ এপ্রিল চূড়ান্ত ফলে চার হাজার ৫৪২ জনকে সহকারী সার্জন এবং ২৫০ জনকে সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। পরে ৪,৪৪৩ জন প্রার্থীর নিয়োগ চূড়ান্ত করা হয়।

71times.com/p/rm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad