,


সংবাদ শিরোনাম:

৪৪ বছরে মাত্র চারজন, তার মধ্যে সাকিব একজন

৪৪ বছরে মাত্র চারজন, তার মধ্যে সাকিব একজন

 71times desk ::

এবারের বিশ্বকাপে সাবিকের জন্যই এখন পয়েন্ট টেবিলে ৫ নাম্বারে উঠে এসেছে টাইগাররা। দলকে জয় এনে দেওয়ার পাশাপাশি বেশ কয়েকটি রেকর্ডও গড়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

বিশ্বকাপে রানের দিক থেকে ৪ ম্যাচ খেলে ৩৮৪ রান করে সবার শীর্ষে আছেন সাকিব। সর্বোচ্চ ১২৪ রান নিয়ে অপরাজিত ছিলেন ক্যারিবীয়দের বিপক্ষে। এ ম্যাচেই ওয়ানডে ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলকও স্পর্শ করেন তিনি। এছাড়া সবচেয়ে কম ম্যাচ খেলে ৬ হাজার রান ও ২৫০ উইকেট শিকার করে ক্রিকেট ইতিহাসের চতুর্থ ক্রিকেটার হিসেবে রেকর্ডও গড়লেন সাবিক। এই রেকর্ড গড়তে শহীদ আফ্রিদীর লেগেছিল ২৯৪ ম্যাচ সেখানে সাকিব খেলেন ২০২ ম্যাচ। সাকিবের আগে শহীদ আফ্রিদি, জ্যাক ক্যালিস ও সনাত জয়সুরিয়া এই অর্জনের মালিক হয়েছিলেন।

তবে অবাক করার বিষয় হলো- ১৯৭৫ সাল থেকে শুরু হওয়া বিশ্বকাপ ইতিহাসে টানা চার ইনিংসে ৫০ রানের বেশি রান করে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ইতিহাসের খাতায় নাম লেখালেন তিনি। এর আগে বিশ্বকাপে টানা চার ইনিংসে ৫০ রানের বেশি করেছেন শচীন টেন্ডুলকার, গ্রায়েম স্মিথ ও নভোজ্যোত সিং সিধু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad

Skip to toolbar