,


সংবাদ শিরোনাম:

ঢাকা: রোহিঙ্গা মুসলিমদের পর এবার রাখাইন থেকে বৌদ্ধ ও অন্যান্য উপজাতিদের বের করে দেয়ার প্রেক্ষিতে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পুরোপুরি বন্ধ করে দিয়েছে বাংলাদেশ। পররাষ্ট্র মন্ত্রণালয়ে হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি বলেন, সীমান্ত আগেই বন্ধ ছিলো, এখন পুরোপুরি বন্ধ করে দেয়া হয়েছে। ফলে আর কোন রাখাইন অধিবাসী বাংলাদেশে ঢুকতে পারবে না।
বেলা ১টার দিকে রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলির সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত হয়।
সীমান্ত খুলে দিতে আন্তুর্জাতিক সম্প্রদায় যদি চাপ দেয় সেক্ষেত্রে বাংলাদেশ কি করবে- এমন প্রশ্নের জবাবে আবদুল মোমেন বলেন, আমরা আগেই সীমান্ত খুলে দিয়েছি, ১০ লাখ রোহিঙ্গা জনগোষ্ঠিকে আশ্রয় দিয়েছি, এখন অন্যরা তাদের সীমন্ত খুলুক।

২০১৭ সালে মিয়ানমারের রাখাইন রাজ্যে ভয়াবহ সেনা অভিযানের মুখে লাখ লাখ রোহিঙ্গা মুসলিম দেশ ছেড়ে বাংলদেশে এসে আশ্রয় নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad

Skip to toolbar