,



সংবাদ শিরোনাম:
«» কুমারখালীতে স্কুল ছাত্রকে পিটিয়ে আহত,হাসপাতালে ভর্তি, ছাত্রদের মধ্য আতংক «» শিবচরে জাতীয় পার্টির মধ্যে উৎসাহ উদ্দীপনা এমপি প্রার্থী মিন্টু এর নেতৃত্বে-বিএনপি টেনশনে.. «» ঢাকা-১৮আসনে জাতীয় পাটির নির্বাচনী মতবিনিময় ও প্রতিবাদ সভা উওরায় «» জাতীয় ঐক্যে’র স্টিয়ারিং কমিটি হয়েছে «» নাটোর বাগাতিপাড়ায় জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত «» বাগাতিপাড়ায় দিনব্যাপি ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় «» ইউএনও নাসরিন বানুর যোগদানের বর্ষপূর্তি বাগাতিপাড়ায় জনবান্ধব উপজেলা প্রশাসন বিনির্মাণে ভূমিকা «» দেশব্যাপী সমাবেশ করার ঘোষণা দিয়েছে… «» জাতীয় পার্টির আজম খানের গনসংযোগে হামলা আহত ২৫ কালিগন্জ… «» ঢাকা ক্লাবে জমজমাট তারার মেলা ছবির মহরত উপলক্ষে তথ্য-সংস্কৃতি-তথ্য প্রতিমন্ত্রী

শিবচরের কাঁঠালবাড়ি ঘাটে আইনশৃঙ্খলা ঈদে যাত্রীসেবায় মতবিনিময়

           ঈদে যাত্রীসেবা নিশ্চিতে কাঁঠালবাড়ি ঘাটে আইনশৃঙ্খলা বিষয়ে সভা

আসন্ন পবিত্র ঈদ-উল-আযহারে ঘাট এলাকায় নির্বিঘ্নে ঘরে ফেরা মানুষের যাত্রা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বিষয়ক এক সভা শনিবার দুপুরে উপজেলার কাঁঠালবাড়ি ইলিয়াছ আহম্মেদ চৌধুরী ঘাটে অনুষ্ঠিত হয়। সভায় কাঁঠালবাড়িুশিমুলিয়া নৌরম্নটে যাত্রীদের নির্বিঘ্নে পারাপার, লঞ্চ-স্পিডবোট চলাচলে যথাযথ ব্যবস্থা, নৌযানে ঊঠা-নামা, ঘাট এলাকায় যানজট নিয়ন্ত্রণ এবং যাত্রীরা যাতে হয়রানির শিকার না হন এসব বিষয়ের ওপর গুরত্ব দেওয়া হয়। জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলামের সভাপতিত্বে ও ইউএনও ইমরান আহমেদের সঞ্চালনায় গুরম্নত্বপূর্ণ বক্তব্য রাখেন বিআইডবিস্নউটিএর চেয়ারম্যান কমডোর মো: মোজ্জামেল হক, পুলিশ সুপার সুব্রত কুমার হালদার, অতিরিক্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) সোনাহর আলী শরীফ, শিবচর থানার ওসি জাকির হোসেন মোলস্না, পুলিশ পরিদর্শক (টিআই) উত্তম কুমার শর্মা, হাইওয়ে থানার ওসি মো: নবী হোসেন খান, বিআইডবিস্নউটিসি কাঁঠালবাড়ি ফেরিঘাটের ব্যবস্থাপক মো: সালাম হোসেন, বিআইডবিস্নউটিএর কাঁঠালবাড়ি লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী মোহসেন উদ্দিন সোহেল বেপারী, লঞ্চ মালিক সমিতির সভাপতি আতাহার বেপারী, বাস-মিনিবাসের সাধারন সম্পাদক বাচ্চু খলিফা, মাইক্রোবাস সমিতির সভাপতি খোকা মাদবর প্রমুখ।

সদ্য যোগদানকৃত পুলিশ সুপার সুব্রত কুমার হালদার বলেন, যাত্রী নিরাপত্তা নিশ্চিত করতে ঘাটে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পোশাকধারী ও সাদা পোশাকে দিনরাত সার্বÿণিক নিয়োজিত থাকবে। কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি, অতিরিক্ত ভাড়া আদায়, লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন, সন্ধ্যার পর স্পিডবোট চলাচল করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, ঈদে যাত্রীসেবা নিশ্চিত করতে প্রশাসনের পÿ থেকে সকল ব্যবস্থা নেওয়া হয়েছে। অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ, লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন, সন্ধ্যার পর স্পিডবোট চলাচল করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বিআইডবিস্নউটিএর চেয়ারম্যান কমডোর মো: মোজ্জামেল হক বলেন,বর্ষার সময়ে পদ্মায় ভাঙ্গনের সাথে ঘুর্ণি স্রোতে প্রচুর পলি আসে যা চ্যানেলের মুখে পড়ে নাব্যতা সংকটের সৃষ্টি হয়, দ্রম্নত ড্রেজিং এর মাধ্যমে কালকের মধ্যেই আমরা আশা করছি এই সংকট নিরসন করতে পারব এবং এইটা আমাদের চলমান থাকবে এক দিকে সমস্যা হবে আর এক দিকে ড্রেজিং করে এটাকে উন্মক্ত রাখতে হবে। কোন কারণে যদি এই বাসত্মবতার চ্যালেঞ্জ মোকাবেলায় যদি কোন রকম প্রতিবন্ধকতা সৃষ্টি হয়, সে ÿÿত্রে ভাঙ্গা থেকে কিছু গাড়ীকে অন্য রম্নট ব্যবহার করার পরামর্শদেন। তিনি আরো বলে এবারের ঈদে (বিআইডবিস্নউটিএ) কোন কর্মকর্তাকেই ছুটি দেয়া হয়নি,আমি নিজে ও ঘাট এলাকায় থাকব।

                                                                    Apurbo Saha

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Skip to toolbar