শিরোনাম
জামালপুরে নানার বাড়িতে বেড়াতে গিয়ে যমুনার পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু  ঢাকা সিলেট মহা সড়কে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ঢাবি’র মেধাবী ছাত্র জ্যাকি তিতাসে মাদ্রাসা শিক্ষার্থীদের সাথে স্বদিচ্ছার ইফতার ও ঈদের পোশাক বিতরণ বন্দরের মসজিদ কমিটির সেক্রেটারীর বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ,মুসল্লীদের বিক্ষোভ জামালপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রুমি’র মতবিনিময় সভা  জামালপুরে ছাত্রলীগ নেতার উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল  বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান –প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী জামালপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপন  ভাইস চেয়ারম্যান পদে দোয়া-সমর্থনে মাঠ চষে বেড়াচ্ছেন চাঁদনী জার্নালিস্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ইফতার ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত।

জামালপুরে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে হুইলচেয়ার বিতরণ-

71Times / ১৩১ Time View
Update : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৩

জামালপুরে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে হুইলচেয়ার বিতরণ-

মোঃ খোরশেদ আলম,
স্টাফ রিপোর্টার, জামালপুর।

জামালপুরে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে হুইলচেয়ার বিতরণ করা হয়েছে।

সোমবার সকালে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, জামালপুর জেলা কার্যালয় হতে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে সহায়ক উপকরণ (হুইল চেয়ার) বিতরণ করা হয়েছে।

উক্ত হুইল চেয়ার বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর জেলার মান্যবর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট শ্রাবস্তী রায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ আতিকুর রহমান ছানা, সাবেক সিনিয়র সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুর জেলা শাখা, রায়হান মাহমুদ, সহকারী কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, জামালপুর, ডাক্তার কাওসারা, (প্রতিনিধি) সিভিল সার্জনের কার্যালয় জামালপুর জেলা, রাজু আহমেদ, উপ-পরিচালক, জেলা সমাজসেবা কার্যালয় জামালপুর,অজয় কুমার পাল, নির্বাহী সচিব, সুইট বাংলাদেশ জামালপুর, জাহাঙ্গীর সেলিম,
মানবাধিকার কর্মী ও পরিচালক এইচআরডি, উন্নয়ন সংঘ, জামালপুর, ফজলে এলাহী মাকাম, জেলা প্রতিনিধি, এসএটিভি, মোঃ খোরশেদ আলম, জাতীয় যুব পুরস্কার প্রাপ্ত, সফল সংগঠক, মানবাধিকার কর্মী, সভাপতি, তারকা সংঘ ও সাধারণ সম্পাদক, কনজিউমার রাইটস বাংলাদেশ (সিআরবি), জামালপুর জেলা শাখা, ডা. মোঃ শফিকুল ইসলাম আজাদ খান, গণমাধ্যম ও মানবাধিকার কর্মী, সভাপতি, কনজিউমার রাইটস বাংলাদেশ (সিআরবি), জামালপুর জেলা শাখা এবং যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), জামালপুর জেলা শাখা প্রমুখ।

প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র জামালপুর, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন-
ইশরাকী ফাতেমা, জামালপুর জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা।

জামালপুর জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ইশরাকী ফাতেমা বলেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্থ জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন কর্তৃক ২০০৯-১০ অর্থবছর হতে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সেবামূলক প্রতিষ্ঠানটি পরিচালিত হয়ে আসছে।

  • এখন পর্যন্ত ৬৪ টি জেলা ও ৩৯ টি উপজেলায় মোট ১০৩ টি প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র রয়েছে। প্রতিটি সেবা কেন্দ্র থেকে সম্পূর্ণ বিনামূল্যে ১২ ধরনের প্রতিবন্ধীদের মাঝে ফিজিওথেরাপি, অকুপেশনাল থেরাপি, স্পিচ এন্ড ল্যাঙ্গুয়েজ থেরাপি, ভিজুয়াল টেস্ট, হেয়ারিং টেস্ট, ভাষা শিখন সেবা, প্রতিবন্ধিতার ধরন নির্ণয়, সচেতনতামূলক কার্যক্রম, পক্ষাগাত গ্রস্তদের সেবা প্রদান, পুনর্বাসন, কাউন্সেলিং ও সহায়ক উপকরণ বিতরণ করে আসছে বিনামূল্য।

আজ জামালপুরের ৭টি উপজেলার (জামালপুর সদর উপজেলায় ৪৮ জন, মেলান্দহ উপজেলায় ০৪ জন, বকশিগঞ্জ উপজেলায় ০৬ জন, ইসলামপুর উপজেলায় ০৪ জন, দেওয়ানগঞ্জ উপজেলায় ০৯ জন, সরিষাবাড়ি উপজেলায় ০৯ জন, মাদারগঞ্জ উপজেলায় ১০ জন) মোট ৯০ জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives