,



সংবাদ শিরোনাম:
«» অ্যাডভোকেট সাহারা খাতুন এম,পি ও কাউন্সিলর আলহাজ্ব আফছার উদ্দিন খানের মূলশক্তি জনগন «» এক দশক ধরে বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে – প্রতিমন্ত্রী পলক «» নাটোরে হাত-পা বাঁধা অবস্থায় এক অটোরিক্সা চালকের মৃতদেহ উদ্ধার «» সিংড়ায় যুবদলের বিক্ষোভে পুলিশের বাধা «» উত্তরা পশ্চিম থানা জাতীয় পার্টির সম্মেলন «» বাগাতিপাড়ায় বাউয়েট বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নবীনবরণ «» নাটোরে স্কুল ব্যাংকিং কন্ফারেন্স অনুষ্ঠিত «» লালপুরে দুর্যোগ প্রশোমন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা «» শেখ হাসিনাকে ১৯ বার হত্যা চেষ্টা চালায় «» টঙ্গী থানা জাতীয় পার্টি এডঃ মামুনকে এম.পি প্রার্থী হিসেবে কর্মী সভায় দাবী

পুলিশি তৎপরতার পরেও বাগাতিপাড়ায় চুরি-ডাকাতি বেড়েছে

৭১ টাইমস: আইনশৃঙ্খলা রক্ষায় বিভিন্ন স্থানে জনসচেতনতা মূলক সভা করছে নাটোরের বাগাতিপাড়া মডেল থানা পুলিশ। পুলিশের এমন তৎপরতার পরেও বেড়েই চলেছে চুরি-ডাকাতির ঘটনা। শিক্ষা প্রতিষ্ঠান, বাসাবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান কোনকিছুই বাদ যাচ্ছে না এসব অপরাধ থেকে। শুধু গত চার দিনে চার শিক্ষা প্রতিষ্ঠানসহ ৬টি চুরির ঘটনা ঘটেছে। ঘরের তালা ভেঙ্গে, কখনও সিঁধ কেটে চুরির ঘটনা ঘটছে। ল্যাপটপ, নগদ অর্থসহ খোয়া গেছে মালামাল। এছাড়াও দুটি বাড়িতে ডাকাতির ঘটনাও ঘটেছে। কেউ কেউ থানায় অভিযোগ করেছেন, আবার কেউ কেউ এ বিষয়ে থানাকে কিছু জানায়নি। তবে এখন পর্যন্ত কোন ঘটনার রহস্য উদঘাটন ও জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। চুরি ডাকাতির এমন ঘটনায় সাধারন মানুষ উদ্বিগ্ন হয়ে পড়েছে।
জানা গেছে, গত শনিবার দিবাগত রাতে উপজেলার মাড়িয়া গ্রামে কাঠমিস্ত্রি বাবু’র বাড়িতে চুরি হয়। জানালার গ্রিলের স্ক্রু খুলে ঘরের ভেতরে প্রবেশ করে একটি বাই সাইকেল ও নগদ টাকা চুরি করে চোরের দল। একই রাতে একই গ্রামের নাজমুলের বাড়িতে সিঁধ কাটে। এর আগে শুক্রবার দিবাগত রাতে বাটিকামারী উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষের তালা ভেঙ্গে প্রবেশ করে ঘরে থাকা আলমারী ভেঙ্গে মালামাল চুরি হয়। এছাড়া একই রাতে তকিনগর আইডিয়াল হাইস্কুল এ্যান্ড কলেজের কম্পিউটার ল্যাবরেটরি কক্ষের দরজা ভেঙ্গে চুরির চেষ্টা করে। অন্যদিকে ওই রাতেই মুরাদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষের তালা ভেঙ্গে ঘরের ভেতরে প্রবেশ করে ঘরে থাকা আলমারীর ড্রয়ের ভেঙ্গে তিন হাজার টাকা, পেনড্রাইভ চুরি হয়। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম সেলিমুজ্জামান এব্যাপারে থানায় লিখিত অভিযোগ করেছেন। অপরদিকে বুধবার দিবাগত রাতে জয়ন্তিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষের তালা ভেঙ্গে আলমারী থেকে দুটি ল্যাপটপ ও সাড়ে ১৮ হাজার নগদ টাকা চুরি হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান উদ্দিন আহম্মদ থানায় লিখিত অভিযোগ করেছেন। তাছাড়াও গত ৭ সেপ্টেম্বর রাতে মাড়িয়া নিংটিপাড়া গ্রামের শহীদুল ইসলামের বাড়ির জানালার গ্রিল কেটে ঘরে প্রবেশ করে পরিবারের সদস্যদের দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্নালংকার ও ২৭ হাজার নগদ টাকা লুট করে ডাকাত দল। একই রাতে শহীদুলের প্রতিবেশী আরাফাতের বাড়ি থেকেও স্বর্ণালংকার ও নগদ ২৫ হাজার টাকা লুটে নেয় ডাকাতরা।
এদিকে গত শুক্রবার বিকালে লোকমানপুর বাজারে থানার উদ্যোগে এলাকার চুরি-ডাকাতি রোধ কল্পে ও আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জনসাধারনের সাথে সচেতনতামুলক বৈঠক করেছেন বাগাতিপাড়া মডেল থানা পুলিশ। ওই বৈঠকে ওসি (চলতি দায়িত্বে) স্বপন কুমার চৌধুরী বিভিন্ন বাজারে প্রহরার ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেন।
এ ব্যাপারে বাগাতিপাড়া মডেল থানার ওসি (চলতি দায়িত্বে) স্বপন কুমার চৌধুরী বলেন, ‘আইনশৃঙ্খরা পরিস্থিতি এখন আগের চেয়ে ভালো। বিচ্ছিন্ন ঘটনাগুলোর ব্যাপারে এলাকাবাসী, হাট-বাজার, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আমরা সচেতনতামূলক ক্যাম্পেইন অব্যাহত রেখেছি। সকলের সমন্বিত প্রচেষ্টায় আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার চেষ্টা অব্যাহত আছে।

2,874 total views, 3 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Skip to toolbar