শিরোনাম
জামালপুরে নানার বাড়িতে বেড়াতে গিয়ে যমুনার পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু  ঢাকা সিলেট মহা সড়কে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ঢাবি’র মেধাবী ছাত্র জ্যাকি তিতাসে মাদ্রাসা শিক্ষার্থীদের সাথে স্বদিচ্ছার ইফতার ও ঈদের পোশাক বিতরণ বন্দরের মসজিদ কমিটির সেক্রেটারীর বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ,মুসল্লীদের বিক্ষোভ জামালপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রুমি’র মতবিনিময় সভা  জামালপুরে ছাত্রলীগ নেতার উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল  বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান –প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী জামালপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপন  ভাইস চেয়ারম্যান পদে দোয়া-সমর্থনে মাঠ চষে বেড়াচ্ছেন চাঁদনী জার্নালিস্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ইফতার ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত।

শিল্পকলা একাডেমিসহ সংস্কৃতি মন্ত্রণালয়কে ধূমপানমুক্ত করার প্রতিশ্রুতি দিলেন খালিদ

71Times / ১০৪ Time View
Update : বুধবার, ২২ মার্চ, ২০২৩

শিল্পকলা একাডেমিসহ সংস্কৃতি মন্ত্রণালয়কে ধূমপানমুক্ত করার প্রতিশ্রুতি দিলেন খালিদ

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি বলেন, আমার মন্ত্রণালয়ের অধীন শিল্পকলা একাডেমীসহ সকল ক্ষেত্রকে ধুমপানমুক্ত করব।
তিনি বলেন, ধুমপান মরণ নেশা, এ নেশা থেকে দেশকে মুক্ত করতে ও প্রধানমন্ত্রীর তামাকমুক্ত দেশ গড়তে সবাইকে একযোগে কাজ করতে হবে। সাংবাদিকরা এ বিষয়ে ভূমিকা রাখতে পারেন এবং ধূমপান ও তামাকের ভয়াবহতা সবার মাঝে ছড়িয়ে দিতে পারেন।
২২ মার্চ ২০২৩, বুধবার রাজধানীর ধানমন্ডিস্থ আহ্ছানিয়া মিশন অডিটোরিয়ামে ‘ঢাকা আহ্ছানিয়া মিশন তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার-২০২২’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. মো: আব্দুল আজিজ, এমপি এবং সাইফুজ্জামান শিখর, এমপি। আলোচক হিসেবে ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব এবং জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেলের সমন্বয়কারী হোসেন আলী খোন্দকার।
ডা. মো: আব্দুল আজিজ বলেন, তরুণদের মধ্যে ই-সিগারেটের ব্যবহার আশঙ্কাজনকহারে বাড়ছে। স্মোকিং জোনের মাধ্যমেও পরোক্ষ ধূমপানের শিকার হচ্ছে মানুষ। এর ফলে বছরে মারা যাচ্ছে ১,৬১,০০০ মানুষ। আইন সংশোধন করে ই-সিগারেট ও স্মোকিং জোন বন্ধ করতে হবে।  তিনি তামাকনিয়ন্ত্রণ আইনের সংশোধনী সংসদে পাশ করার ক্ষেত্রে দৃঢ় ভূমিকা রাখার কথা ব্যক্ত করেন।
আলোচক হিসেবে অনুষ্ঠানে জেষ্ঠ্য সাংবাদিক ও টিভি টুডের প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল জানান, সাংবাদিকদের কাজের স্বীকৃতি দিলে কর্মক্ষেত্রে তাদের উৎসাহ বেড়ে যায়।
তামাকজাত দ্রব্যের ক্ষতি, তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধন ও তামাক কর বৃদ্ধি নিয়ে প্রতিবেদন প্রকাশ করায় ‘ঢাকা আহ্ছানিয়া মিশন তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার ২০২২’ পেয়েছেন চার সাংবাদিক।
পরে বিজয়ীদের হাতে পুরস্কার ও সম্মাননা স্মারক তুলে দেন সংষ্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।
ঢাকা আহ্ছানিয়া মিশন তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার-২০২২ প্রাপ্ত সাংবাদিকরা হলেন প্রিন্ট মিডিয়া বিভাগে ডেইলি বাংলাদেশের স্টাফ রিপোর্টার পিংকি আক্তার, অনলাইন মিডিয়া বিভাগে বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর স্টাফ করেসপনডেন্ট সোলায়মান হাজারী ডালিম, টিভি রিপোর্টিং বিভাগে ডিবিসি নিউজ টেলিভিশনের সিনিয়র রিপোর্টার তাহসিনা সাদিক এবং মোহনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার শামিমুজ্জামান চৌধুরী।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন তামাকবিরোধী সংগঠনের প্রতিনিধিরা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম।
ঢাকা আহ্ছানিয়া মিশনের তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের প্রোগ্রাম অফিসার শারমিন আক্তার রিনির সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives