,



সংবাদ শিরোনাম:
«» নিউজ পোর্টাল ৫৮ ওয়েবসাইট খুলে দেওয়া হয়েছে: বিটিআরসি «» মাদারীপুর ১ (শিবচর বিএনপির সবাই দলীয় ভেদাভেদ ভুলে পক্ষে সাজ্জাদ হোসেন সিদ্দিকী লাভলুর «» নির্বাচন কমিশন কার্যালয়ে আপিলে প্রার্থীতা ফিরে পেল মাদারীপুর-১ আসনের জাতীয় পাটির জহিরুল ইসলাম মিন্টু «» জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে“সংবিধান সংরক্ষণ দিবসের আলোচনা সভা আগামীকাল «» অচিরেই সম্প্রচারে আসছে ‘ হ্যাপিনেস টেলিভিশন… «» নির্বাচনে প্রচারণা ও জনসংযোগে ৩০০ আসনেই ছাত্রলীগ থাকবে: ছাত্রলীগ সভাপতি শোভন «» ঢাকা-১৮আসনের জাতীয় পার্টি অ্যাডভোকেট সাহারা খাতুন ঘিরে নৌকায় ভোট প্রচারে মাঠে «» ফেসবুকে অপপ্রচারে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে : ইসি সচিব হেলালুদ্দীন আহমদ «» বিএনপির ৫১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল যাদের «» ঢাকা-১৮ আসন মহাজোট-অ্যাডভোকেট সাহারা খাতুন ঘিরে নৌকার ভোট প্রচারে সরগরম মুখী …

গাজীপুরের রকিব সরকার মুজিব আদর্শের রাজনীতি-আ’লীগের কেন্দ্রীয় কমিটিতে মনোনিত

     ছাত্র রাজনীতির অহংকার,সাধারণ শিক্ষার্থীদের প্রিয়মুখ
গাজীপুরের আওয়ামী লীগের রাজনীতিতে পরিচিত সরকার বাড়িতে জন্ম নেয় রকিব সরকার। পিতা মরহুম শামসুদ্দিন সরকার ছিলেন প্রখ্যাত শ্রমিক নেতা। বড় ভাই কামরুল আহসান সরকার রাসেল গাজীপুর মহানগর যুবলীগের প্রতিষ্ঠাতা আহবায়ক। ব্যাক্তিগত জীবনে রকিব সরকার বিবাহিত। তিনি ছেলে সোয়াইব সরকার ও মেয়ে রবিয়া বসরি সাইয়ারা সরকারের পিতা।

তৃণমূল থেকে শুরু করে সব জায়গায় রয়েছে শিক্ষাবন্ধু রকিব সরকারের জয়জয়কার। বাবা শামসুদ্দীন সরকারের মতই শিক্ষাবান্ধব এই নেতা গাজীপুর জেলার বিভিন্ন স্থানে গরিব মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা করে আসছেন। বাবার নামে একটি শিক্ষা ফাউন্ডেশনও করেছেন

গাজীপুরের কৃতি সন্তান, ছাত্র রাজনীতির অহংকার, সাধারণ শিক্ষার্থীদের প্রিয়মুখ, কখনো যিনি অসহায় দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের কাছে বটবৃক্ষের ন্যায় আবার কখনো যিনি বাংলাদেশ ছাত্রলীগের নেতা-কর্মীদের কাছে পিতৃতুল্য সেই শিক্ষাবন্ধু ‘রকিব সরকার’ বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য মনোনীত হয়েছেন।

শিক্ষাবন্ধু রকিব সরকারকে আওয়ামীলীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য মনোনীত করায় গাজীপুরের ছাত্র সমাজ থেকে শুরু করে রাজনৈতিক অঙ্গনে আনন্দের জোয়ার বইছে।

তৃণমূল থেকে শুরু করে সব জায়গায় রয়েছে শিক্ষাবন্ধু রকিব সরকারের জয়জয়কার। বাবা শামসুদ্দীন সরকারের মতই শিক্ষাবান্ধব এই নেতা গাজীপুর জেলার বিভিন্ন স্থানে গরিব মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা করে আসছেন। বাবার নামে একটি শিক্ষা ফাউন্ডেশনও করেছেন।

শিক্ষাবন্ধু রকিব সরকার গরিব মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা করার ফলে এসেছেন আলোচনায় ও প্রশংসা কুড়িয়েছেন অনেকের।

হয়েছেন পত্রিকার শিরোনাম। গত ৩০ শে আগস্ট দেশের শীর্ষস্থানীয় পত্রিকা কালের কন্ঠে ‘রকিব ভাইয়ের জন্যই আমরা ঢাবিতে টিকে আছি’ শিরোনামে সংবাদ ছাপা হয়। সেখানে মেধাবী দুই ভাইয়ের প্রতি সহযোগিতার যে হাত বাড়িয়েছেন তা দেশবাসীসহ বিশ্বের দরবারে উপস্থাপিত হয়েছে।

মুজিবীয় আদর্শের রাজনীতিতে বিশ্বাসী রকিব সরকার ছাত্র জীবন থেকেই আওয়ামী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

 

গাজীপুরের সুনামধন্য বিদ্যাপীঠ ভাওয়াল বদরে আলম সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র রাজনীতিতে বেশ সাহসীকতার প্রমাণ দিয়েছেন। পরবর্তীতে গাজীপুর জেলা ছাত্রলীগের সদস্য হিসেবেও দলীয় নেতা-কর্মীদের নজর কাড়েন এই নেতা। পরবর্তীতে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের একবার সদস্য ও সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

রকিব সরকার এক এগারোর সময়ে গাজীপুরের আওয়ামী রাজনীতিতে সাহসী ভূমিকা রেখেছেন। তাঁর প্রতিবাদী নেতৃত্বে সেই সময়ে স্থানীয় নেতাকর্মীরা সংগঠিত ছিল। এছাড়া এক এগারোর সময় মামলা-হামলায় নির্যাতিত আওয়ামী নেতাদের আর্থিক সহযোগিতাও করেছেন ছাত্রলীগের এই কান্ডারী নেতা।

এদিকে রকিব সরকার আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটিতে স্থান পাওয়ার খবরে গাজীপুরে রকিব সরকারের বাড়ির সামনে তাঁর কর্মী সমর্থকদের উল্লাস করতে দেখা গেছে। আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাকে জানিয়েছে শুভেচ্ছা ও অভিনন্দন।

( প্রধান বার্তা সম্পাদক: মহসিন মাদবর
বেষ্ট লাইফ গ্রুপ এর সহযোগী প্রতিষ্ঠান

অনলাইন নীতিমালা মেনে আবেদন কৃত অনলাইন)

 

206,787 total views, 1 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Skip to toolbar