,



সংবাদ শিরোনাম:
«» অ্যাডভোকেট সাহারা খাতুন এম,পি ও কাউন্সিলর আলহাজ্ব আফছার উদ্দিন খানের মূলশক্তি জনগন «» এক দশক ধরে বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে – প্রতিমন্ত্রী পলক «» নাটোরে হাত-পা বাঁধা অবস্থায় এক অটোরিক্সা চালকের মৃতদেহ উদ্ধার «» সিংড়ায় যুবদলের বিক্ষোভে পুলিশের বাধা «» উত্তরা পশ্চিম থানা জাতীয় পার্টির সম্মেলন «» বাগাতিপাড়ায় বাউয়েট বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নবীনবরণ «» নাটোরে স্কুল ব্যাংকিং কন্ফারেন্স অনুষ্ঠিত «» লালপুরে দুর্যোগ প্রশোমন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা «» শেখ হাসিনাকে ১৯ বার হত্যা চেষ্টা চালায় «» টঙ্গী থানা জাতীয় পার্টি এডঃ মামুনকে এম.পি প্রার্থী হিসেবে কর্মী সভায় দাবী

৪৩ দেশের কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বরুড়ার শিহাব

ক্রোয়েশিয়ায় ৪৩টি দেশের হাফেজদের অংশগ্রহণে অনুষ্ঠিত ২৫তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছে বাংলাদেশের শিশু শিহাবুল্লাহ। ইউরোপে বাংলাদেশের মুখ উজ্জ্বলকারী শিহাব রাজধানী যাত্রাবাড়ীর তাহফিজুল কুরআন ওয়াস্ সুন্নাহ মাদ্রাসার ছাত্র।

ইন্টারন্যাশনাল কোরআন নিউজ এজেন্সি জানায়, বিশ্বনন্দিত এ প্রতিযোগিতা ক্রোয়েশিয়ার রাজধানী জাগরেবের ইসলামিক সেন্টারে অনুষ্ঠিত হয়।

ফুটবলে জনপ্রিয় দেশটি প্রতিবছরই পবিত্র কুরআনের আন্তর্জাতিক প্রতিযোগিতার আয়োজন করে। এবার ছিল প্রতিযোগিতার ২৫তম আসর। এ প্রতিযোগিতায় ৪৩টি দেশের মোট ৭৫ জন প্রতিযোগী অংশ নেয়।

প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে ক্রোয়েশিয়ার বিচারমন্ত্রী ও আন্তঃধর্মীয় সংস্থার প্রধান ড্রাজান বসনিকোভিচ এবং জাগরেবের প্রধান মুফতি আজিজ হাসানভিকসহ অন্য সরকারি কর্মকর্তা ও গণমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

হিফজুল কোরআন বিভাগে তিন ক্যাটাগরি ও তেলাওয়াত বিভাগে এক ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নয় বছর বয়সী শিহাবুল্লাহ সাত বছর বয়সে কোরআন হেফজ করা শুরু করে এবং এক বছরেই কোরআনের হাফেজ হওয়ার সৌভাগ্য অর্জন করে। সে কুমিল্লা জেলার বরুডার নেয়ামতুল্লাহ মাহবুবের সন্তান।

জাগরেবে শিহাবের সঙ্গে রয়েছেন তাহফিজুল কোরআন ওয়াস্ সুন্নাহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও শিক্ষক প্রখ্যাত কারি নাজমুল হাসান। কারি নাজমুল হাসানের সেক্রেটারি হক নেওয়াজ মুরশেদ ফলাফলবিষয়ক প্রাথমিক সংবাদ জানিয়েছেন।

ইউরোপ সফরের শুরুতেই কারি নাজমুল হাসান (দা.বা.) ক্রোয়েশিয়ার এ আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের নাম ও পতাকার সম্মান রক্ষায় হাফেজ শিহাবুল্লাহর জন্য দোয়া কামনা করেছিলেন। অবশেষে আল্লাহ তাআলা হাফেজ শিহাবুল্লাহকে সফলতা দান করেছেন।

কুরআনে ক্ষুদে পাখি ৯ বছরের শিশু হাফেজ শিহাবুল্লাহর জন্য রইলো শুভ কামনা ও দোয়া। আল্লাহ তাআলা তাঁকে কুরআনের খাদেম হিসেবে কবুল করুন। আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Skip to toolbar