,



সংবাদ শিরোনাম:
«» অ্যাডভোকেট সাহারা খাতুন এম,পি ও কাউন্সিলর আলহাজ্ব আফছার উদ্দিন খানের মূলশক্তি জনগন «» এক দশক ধরে বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে – প্রতিমন্ত্রী পলক «» নাটোরে হাত-পা বাঁধা অবস্থায় এক অটোরিক্সা চালকের মৃতদেহ উদ্ধার «» সিংড়ায় যুবদলের বিক্ষোভে পুলিশের বাধা «» উত্তরা পশ্চিম থানা জাতীয় পার্টির সম্মেলন «» বাগাতিপাড়ায় বাউয়েট বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নবীনবরণ «» নাটোরে স্কুল ব্যাংকিং কন্ফারেন্স অনুষ্ঠিত «» লালপুরে দুর্যোগ প্রশোমন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা «» শেখ হাসিনাকে ১৯ বার হত্যা চেষ্টা চালায় «» টঙ্গী থানা জাতীয় পার্টি এডঃ মামুনকে এম.পি প্রার্থী হিসেবে কর্মী সভায় দাবী

কুমিল্লা থেকে নির্বাচন করতে চান ফেরদৌস; যশোর নয়

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নির্বাচনে অংশগ্রহণ করছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক ফেরদৌস। কয়েকটি গণমাধ্যমে এমন খবর প্রকাশের পর থেকে চলচ্চিত্র অঙ্গনে ইতিবাচক ও নেতিবাচক কথা বলছেন অনেকে।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রাষ্ট্রীয় সফরে সঙ্গী হয়ে আমেরিকায় যান ফেরদৌস। সেখানে সরকারি অতিথি হিসেবে বেশকিছু গুরুত্বপূর্ণ কর্মসূচিতে অংশ নেন। এই সফরকে কেন্দ্র করেই ছড়িয়েছে ফেরদৌসের নির্বাচনে আসার খবর।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন নির্মাতা বলেন, ‘নির্বাচনে দেশের প্রতিটা নাগরিক অংশগ্রহণ করতে পারেন। সেই ধারাবাহিকতায় ফেরদৌস নির্বাচনে অংশগ্রহণ করার আগ্রহ প্রকাশ করেছেন। তিনি মনোনয়ন পেলে নির্বাচন করবেন। তার অংশগ্রহণ চলচ্চিত্রের মানুষদের জন্যই ভালো।

অনেকেই অনুপ্রেরণা পাবে। চলচ্চিত্রের অনেক তারকা নির্বাচনে অংশগ্রহণ করতে চাইলেও কোনও অদৃশ্য কারণে অংশগ্রহণ করেন না, সেদিক থেকে ফেরদৌস অংশগ্রহণ করছেন এটা তার সাফল্য।

নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে ফেরদৌস কুমিল্লার বার্তা ডটকমকে জানান, ‘আমি নির্বাচনে অংশগ্রহণ করবো এটা আসলে সময় বলে দিবে। আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী আমি। নির্বাচনের প্রচার প্রচারণা শুরু হলেও এখন পর্যন্ত আমি এর কিছুই করিনি। যদি দলীয়ভাবে মনোনয়ন পাই তবে নির্বাচনে আওয়ামী লীগ থেকে অংশগ্রহণ করব।’

অনেকে বলছে আপনি আপনার শশুড়বাড়ি এলাকা যশোর-৩ আসন থেকে নির্বাচন করবেন এমন প্রশ্নের উত্তরে কুমিল্লার বার্তা ডটকমকে ফেরদৌস বলেন,‘ আমি আমার শশুড়বাড়ি থেকে নির্বাচন কেনও করব? আমি আমার এলাকা কুমিল্লা-২ আসন থেকে অংশগ্রহণ করব।

নির্বাচন নিয়ে এই নায়ক আরও বলেন,‘আমি নির্বাচনে অংশগ্রহণ করার ইচ্ছা আছে তবে মনোয়ন পেলে প্রার্থী হিসেবে আমাকে আমার নিজ এলাকায় দেখতে পারবেন। নিজের এলাকার হয়ে দেশ ও এলাকার উন্নয়নমূলক কাজ করতে চাই।

জানা গেছে, নায়ক ফেরদৌসের জন্ম কুমিল্লার তিতাস উপজেলায়। যশোর সদরের ঘোপে ফেরদৌসের শ্বশুরবাড়ি। তার স্ত্রী তানিয়া ফেরদৌসের বাবা মরহুম আলী রেজা রাজু ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি।

তিনি সাংসদও ছিলেন ওই আসনের। তার পরিবর্তেই ফেরদৌস আওয়ামী লীগের প্রার্থী হবেন বলে ধারনা করা হলেও কুমিল্লা থেকেই নির্বাচন করার ঘোষণা দিলেন ।

প্রসঙ্গত, নায়ক ফেরদৌসের পুরো নাম ফেরদৌস আহমেদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় মাস্টার্স সম্পন্ন করেন। পড়াশোনা শেষ করেই জড়িয়ে পড়িয়েছিলেন মডেলিংয়ে। সেই সূত্রেই প্রবেশ করেন চলচ্চিত্রে।

অসংখ্য ব্যবসাসফল ছবির নায়ক হয়ে তিনি ইন্ডাস্ট্রি মাতিয়েছেন। কাজ করেছেন হুমায়ূন আহমেদের মতো নন্দিত নির্মাতার কিছু চলচ্চিত্রেও। সেরা অভিনেতা হিসেবে চারবার জয় করেছেন সিনেমার জন্য রাষ্ট্রের প্রবর্তিত জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

খবরটি সবার নজরে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রাষ্ট্রীয় সফরে সঙ্গী হয়ে আমেরিকায় যাওয়ার পর থেকে। আবার এই নায়ককে আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচিতেও দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Skip to toolbar