,



সংবাদ শিরোনাম:
«» কিশোরগঞ্জ-২(কটিয়াদী-পাকুন্দিয়া)সবখানেই রয়েছে জনপ্রিয়তা নূর মোহাম্মদের «» ঢাকা-১৮ নৌকার মাঝি হতে চান মমতাজ উদ্দিন মেহেদী আইনজীবী নেতা সাবেক ছাত্রলীগের কেন্দ্রীয় সম্পাদক «» ঢাকা-১৮ আসনে মহাজোটের প্রার্থী জি এম কাদের আলোচনায় «» ভবিষ্যৎ প্রজন্মকে মাদক থেকে দূরে রাখতে শাকপুর ইউনিয়ন অনলাইন ব্লাড ব্যাংক & ডোনার ক্লাব এর উদ্যেগে ইভটিজিং ও মাদক রোধে র‍্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত «» মাদারীপুর-১ শিবচর জনগনকে শুভেচ্ছা-জাতীয় পার্টির এম পি প্রার্থী মিন্টু,নির্বাচনে প্রস্তুতি… «» ঢাকা-১৮ আসনে জাতীয় পাটির এম পি প্রার্থী জি এম কাদের-জাপা নেতারা সবর «» জননেতা আনিসুর রহমান নাঈম এর হাতে গড়া তৃণমূল নেতা-কর্মী রাজপথে প্রস্তুত «» শিবচর ছাত্রদলের সভাপতি রিপন মুন্সির মুক্তির দাবী «» কুমিল্লা-৮(বরুড়া) আসনে জাপার এমপি-আওয়ামী লীগের অ্যাডভোকেট কামরুল,নজরুল,মিয়াজী,বিএনপির সুমন ও বাদরু মাঠে সবর «» ফরিদপুর-২ নগরকান্দা-সালথা) বিএনপির প্রচারণায় প্রার্থী শামা ওবায়েদ

আন্দোলন সংগ্রামের যোদ্ধার নাম এস এম জাহাঙ্গীর হোসেন শহীদ জিয়া’র আদর্শ বুকে…

শহীদ জিয়া’র আদর্শ বুকে ধারণ করে সুদীর্ঘ ৩০ বছর ধরে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও জনাব তারেক রহমান এর দিকনির্দেশনায় অসংখ্য আন্দোলন সংগ্রামের সম্মুখভাগের এক অকুতোভয় যোদ্ধার নাম এস এম জাহাঙ্গীর হোসেন।
যিনি কখনো দলের নির্দেশনা থেকে সামান্য পরিমানও বিচ্যুত হন নাই। ১৯৮৭ সালে বিজি প্রেস হাই স্কুল থেকে এসএসসি পাস করে তেজগাঁও কলেজে ভর্তি হয়ে স্বৈরাচারী এরশাদ বিরোধী ছাত্র আন্দোলনে সক্রিয়ভাবে জড়িয়ে পড়েন।
১৯৯০ সালে তেজগাঁও কলেজ ছাত্রদলের ১ম যুগ্ন আহবায়ক নির্বাচিত হয়ে সাধারণ ছাত্রছাত্রীদের অধিকার আদায়ে বলিষ্ঠ ভূমিকা রাখায় সকলের মাঝে তুমুল জনপ্রিয় হয়ে উঠেন। তারই ফলশ্রুতিতে ১৯৯১ সালে ছাত্র-ছাত্রীদের প্রত্যক্ষ ভোটে ডিগ্রীতে অধ্যয়নরত অবস্থায় তেজগাঁও কলেজ ছাত্র সংসদের ভি.পি নির্বাচিত হন।
সেই যে শুরু, এরপর আর একটি দিনের জন্যও নিজেকে দলীয় কর্মকাণ্ড থেকে গুটিয়ে নেননি।
১৯৯৪ সালে ঢাকা মহানগর ছাত্রদলের সমাজ-সেবা সম্পাদক, ২০০১ সালে ঢাকা মহানগর ছাত্রদলের যুগ্ন আহবায়ক, তারপর পান ২০০২ সালে ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সভাপতির দায়িত্ব।
২০০৮ সাল পর্যন্ত ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সভাপতির দায়িত্ব পালন করেন। এর মাঝে তিনি কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক ও পরবর্তীতে সহ- সভাপতিও নির্বাচিত হন। ২০০৯-২০১০ সাল পর্যন্ত ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের আহবায়কের দায়িত্ব পালনের মাধ্যমে সমাপ্তি ঘটে ছাত্র রাজনীতির।
তার যোগ্য নেতৃত্বের কারনে ঢাকাসহ সারা দেশের ছাত্র সমাজের কাছে হয়ে উঠেন অত্যন্ত জনপ্রিয়।
তার যোগ্য ও বলিষ্ঠ নেতৃত্বের কারনে সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান তার হাতে তুলে দেন ঢাকা মহানগর উত্তর যুবদলের দায়িত্ব। ২০১০ সালের ১লা মার্চ ঢাকা মহানগর উত্তর যুবদলের সাধারন সম্পাদক নির্বাচিত হন।
পরবর্তীতে তাকে কেন্দ্রীয় যুবদলের প্রচার সম্পাদকের দায়িত্ব দেয়া হয়। দলের দুঃসময়ে তিনি তাঁর বলিষ্ঠ নেতৃত্বের প্রমাণ দিতে সক্ষম হয়েছেন।
ফলাফল সরূপ ২০১৮ সালে তাঁকে দেওয়া হয় ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতির দায়িত্ব। শত প্রতিকূলতার মাঝে,
দেড় শতাধিক রাজনৈতিক মামলার আসামী হয়ে, প্রশাসনের রক্তচক্ষু উপেক্ষা করে আজও তিনি সেই অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করে আসছেন———-
সুত্র…Md Shohag
উত্তরখান থানা,৪৪ নং ওয়ার্ড যুবদল
প্রচার সম্পাদ,ঢাকা মহানগর উত্তর যুবদল
(www.71times.com পরিচালক এম এম মহাসিন )

60,464 total views, 2 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Skip to toolbar