,



সংবাদ শিরোনাম:
«» আরেকবার ভোট দিয়ে দেশ সেবার সুযোগ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা «» অনলাইন নিউজ পোর্টাল ৫৪টি বন্ধ-খুলে দিতে বিক্ষোভ সমাবেশে আল্টিমেটাম «» নিউজ পোর্টাল ৫৮ ওয়েবসাইট খুলে দেওয়া হয়েছে: বিটিআরসি «» মাদারীপুর ১ (শিবচর বিএনপির সবাই দলীয় ভেদাভেদ ভুলে পক্ষে সাজ্জাদ হোসেন সিদ্দিকী লাভলুর «» নির্বাচন কমিশন কার্যালয়ে আপিলে প্রার্থীতা ফিরে পেল মাদারীপুর-১ আসনের জাতীয় পাটির জহিরুল ইসলাম মিন্টু «» জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে“সংবিধান সংরক্ষণ দিবসের আলোচনা সভা আগামীকাল «» অচিরেই সম্প্রচারে আসছে ‘ হ্যাপিনেস টেলিভিশন… «» নির্বাচনে প্রচারণা ও জনসংযোগে ৩০০ আসনেই ছাত্রলীগ থাকবে: ছাত্রলীগ সভাপতি শোভন «» ঢাকা-১৮আসনের জাতীয় পার্টি অ্যাডভোকেট সাহারা খাতুন ঘিরে নৌকায় ভোট প্রচারে মাঠে «» ফেসবুকে অপপ্রচারে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে : ইসি সচিব হেলালুদ্দীন আহমদ

বিবিসির চোখে নির্বাচনী চমক শেখ সারহান নাসের তন্ময় বাগেরহাট

হেলাল আহমেদ  নিজস্ব প্রতিবেদক বাগেরহাট  :   শেখ সারহান নাসের তন্ময়। রাজনীতির মাঠে বলতে গেলে একেবারেই নতুন এই তরুণকে নিয়ে রীতিমতো হৈচৈ পড়ে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তোলপাড় চলছে। সেসব বিষয় নিয়ে বিবিসির এক প্রতিবেদনে তুলে ধরা হয়েছে তন্ময়কে। গতকাল বিবিসি বাংলায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, এর মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশি আলোচনায় এসেছেন শেখ সারহান নাসের তন্ময়, যদিও রাজনৈতিক পরিমণ্ডলে এর আগে তার নাম খুব একটা শোনা যায়নি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাই শেখ আবু নাসেরের নাতি। আওয়ামী লীগের সংসদ সদস্য শেখ হেলালের ছেলে তন্ময়। এবারই প্রথমবারের মতো তিনি সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন বাগেরহাট-২ আসন থেকে। তন্ময় প্রার্থী হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে তুমুল আলোচনা হচ্ছে। বিবিসির প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের দক্ষিণাঞ্চলীয় জেলা বাগেরহাটের একটি আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন শেখ সারহান নাসের তন্ময়। যদিও মনোনয়ন পাওয়ার আগে থেকেই ফেসবুকে রীতিমতো ভাইরাল তিনি। দলের মনোনয়ন পাওয়ার পর নিজের ফেসবুক পাতায় সুদর্শন এই তরুণ লিখেছেন, ‘আমাদের অনেক স্বপ্ন আছে, আমরা সুন্দর বাংলাদেশ চাই। শুধু বাগেরহাটের নয়, সারা বাংলাদেশের তরুণ প্রজন্মের আমি একজন প্রতিনিধি। বাগেরহাটের পাশাপাশি  বাংলাদেশের তরুণ প্রজন্মের মতো আমারও অনেক স্বপ্ন আছে।’ বিবিসি বলছে, দলীয় মনোনয়ন পাওয়ার আগে থেকেই ফেসবুকে ভাইরাল হয়ে গেছে তার বেশ কিছু ছবি ও ভিডিও। এসব ছবি ও ভিডিওর নিচে রাজনৈতিক নানা মন্তব্য যেমন এসেছে তেমনি ব্যক্তিগতভাবে করা অনেক মন্তব্যও চোখে পড়ে।

বিশেষ করে তরুণী বা নারীদের নামে আসা অসংখ্য মন্তব্য দেখা যায়, যেখানে শেখ তন্ময়কে তাদের কেউ ‘ক্রাশ’ কেউবা ‘নায়ক’ হিসেবে চিত্রিত করেছেন। দেখতে তুলনামূলক লম্বা, সুন্দর ও নায়কোচিত চেহারার এই তরুণকে বিবিসির পক্ষ থেকে জিজ্ঞাসা করা হয়েছিল যে, তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশেষ করে মেয়েদের আগ্রহকে তিনি কীভাবে দেখেন? জবাবে বিবিসি বাংলাকে শেখ তন্ময় বলেন, ‘আমরা তরুণ বলেই তরুণদের আগ্রহ তৈরি হয়েছে এবং সেটাই স্বাভাবিক। যারা আমার সম্পর্কে ইতিবাচক মন্তব্য করছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞ।’ কিন্তু রাজনীতির বদলে তিনি সুদর্শন বলেই তার প্রতি এত আগ্রহ কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এ জন্য আল্লাহর কাছে আমি কৃতজ্ঞ। কিন্তু আমি মনে করি এদেশের তরুণরা আমাদের মাধ্যমেই তাদের স্বপ্ন দেখছে দেশ নিয়ে। আগ্রহের মূল কারণ এটাই। কারণ তরুণরা এখন সবাই দেশকে সামনের দিকে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখছে।’ ফেসবুকে শেখ তন্ময়কে নিয়ে করা বেশ কিছু মন্তব্য বিবিসি তাদের প্রতিবেদনে তুলে ধরে। ফেসবুকে শেখ তন্ময়ের একটি পোস্টে সামাইরা স্বর্ণা নামে একজন লিখেছেন, ‘আপনি অনেক জলদি বিয়ে করে ফেলছেন।’ তানিয়া বৃষ্টি লিখেছেন, ‘বাংলাদেশে হ্যান্ডসাম নায়কের অনেক অভাব। আপনি জয়েন করছেন না কেন? আপনি তো পুরো বলিউড নায়কদের মতো দেখতে।’

55,074 total views, 1 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Skip to toolbar