,


সংবাদ শিরোনাম:

শফিকুর রহমান জামায়াতের নতুন আমির নির্বাচিত হয়েছেন

জামায়াতে ইসলামীর নতুন আমির হিসেবে নির্বাচিত হয়েছেন ডা. শফিকুর রহমান। এর আগে তিনি দলের সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করছিলেন। তিনি দলের সদস্যদের (রুকন) ভোটে নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার রাতে জামায়াতের কেন্দ্রীয় নির্বাচন কমিশন এ তথ্য জানিয়েছে।
জামায়াতের আমির নির্বাচনে গত ১৭ই অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত রুকনরা ভোট দেন। সারা দেশের সহস্রাধিক রুকন ভোটার ছিলেন। জামায়াতের সর্বশেষ আমির ছিলেন মকবুল আহমদ। এবার তিনি আর প্রার্থীর তালিকায় ছিলেন না।

আমির পদে তিন সদস্যের প্যানেলে ডা. শফিকুরের সঙ্গে অধ্যাপক মুজিবুর রহমান ও মিয়া গোলাম পারোয়ার ছিলেন এই তালিকায়।

ডা. শফিকুর রহমান ১৯৫৮ সালের ৩১শে অক্টোবর মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৮৩ সালে সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। তিনি ছাত্র জীবনে ইসলামী ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য হন। তিনি ১৯৮৬ সাল থেকে ৮৮ সাল পর্যন্ত সিলেট জেলা শাখা জামায়াতের সেক্রেটারি ও ১৯৮৯ থেকে ৯১ পর্যন্ত সিলেট জেলা জামায়াতের নায়েবে আমীর এবং ১৯৯১ থেকে ৯৮ সাল পর্যন্ত সিলেট জেলা জামায়াতের আমীর, ১৯৯৮ থেকে ২০০৭ সাল পর্যন্ত সিলেট মহানগরী জামায়াতে ইসলামীর আমীর হিসেবে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের,তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।

Developed By H.m Farhad