শিরোনাম
মেলান্দহে যথাযোগ্য মর্যাদায় ১লা মে মহান আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত মেলান্দহ থানার ওসির নেতৃত্বে ১১ কেজি গাঁজা সহ গ্রেপ্তার -৩ অন্তঃসত্ত্বা নারীর উপরে সন্ত্রাসী হামলা বাড়িঘর লুট ও ভাঙচুর প্রধানমন্ত্রীর কাছে বিচার চান জামালপুরে নানার বাড়িতে বেড়াতে গিয়ে যমুনার পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু  ঢাকা সিলেট মহা সড়কে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ঢাবি’র মেধাবী ছাত্র জ্যাকি তিতাসে মাদ্রাসা শিক্ষার্থীদের সাথে স্বদিচ্ছার ইফতার ও ঈদের পোশাক বিতরণ বন্দরের মসজিদ কমিটির সেক্রেটারীর বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ,মুসল্লীদের বিক্ষোভ জামালপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রুমি’র মতবিনিময় সভা  জামালপুরে ছাত্রলীগ নেতার উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল  বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান –প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী

বাংলাদেশ ইউনিভার্সিটিতে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত 

71Times / ৩৪৪ Time View
Update : রবিবার, ২৬ মার্চ, ২০২৩

নিজস্ব প্রতিনিধিঃ

বাংলাদেশ ইউনিভার্সিটিতে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার (২৬ মার্চ ২০২৩) সকালে ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন বিউ’র কোষাধ্যাক্ষ কামরুল হাসান, রেজিস্ট্রার বিগ্রেঃ জেনারেল মোঃ মাহবুবুল হক (অব.), কলা, সমাজ বিজ্ঞান ও আইন অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ তাজুল ইসলাম, ইংরেজী বিভাগের প্রভাষক অপূর্ব বিশ্বাস, আইন বিভাগের প্রভাষক কাজী সোনিয়া তাসনিম এবং শিক্ষার্থী সুমাইয়া ইব্রাহিম প্রমুখ।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম শিক্ষার্থীদের স্বাধীনতা সম্পর্কিত বই বেশিকরে পড়ার আহ্বান জানান। তিনি বলেন, সুন্দর দেশ, সুশিক্ষিত সমাজ ও উন্নত জাতি গঠন করতে হলে আমাদের একসঙ্গে কাজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে তিনি বলেন, আমরা আজ স্বাধীন পতাকা পেয়েছি, দেশ শিক্ষা, আর্থসামাজিক, যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে, যা আমাদের স্বাধীনতারই ফসল।

অনুষ্ঠানে অন্য বক্তারা বর্তমান প্রজন্মকে যুদ্ধের প্রেক্ষাপট ও সঠিক ইতিহাস জানার আহ্বান জানান এবং একই সাথে স্বাধীনতার ইতিহাস ও মূল্যবোধকে নিজেদের ভিতরে ধারণ করার কথা বলেন। বর্তমানে বাংলাদেশে যে উন্নয়ন হচ্ছে সেই উন্নয়নের অগ্রযাত্রাকে ধরে রাখতে হলে আমাদেরকে অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে বলে তারা অভিমত ব্যক্ত করেন।

আলোচনা অনুষ্ঠানে বাংলাদেশ ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

বার্তা প্রেরকঃ
সোহেল আহসান নিপু
ডেপুটি রেজস্ট্রার (জনসংযোগ)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives