শিরোনাম
জামালপুরে নানার বাড়িতে বেড়াতে গিয়ে যমুনার পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু  ঢাকা সিলেট মহা সড়কে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ঢাবি’র মেধাবী ছাত্র জ্যাকি তিতাসে মাদ্রাসা শিক্ষার্থীদের সাথে স্বদিচ্ছার ইফতার ও ঈদের পোশাক বিতরণ বন্দরের মসজিদ কমিটির সেক্রেটারীর বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ,মুসল্লীদের বিক্ষোভ জামালপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রুমি’র মতবিনিময় সভা  জামালপুরে ছাত্রলীগ নেতার উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল  বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান –প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী জামালপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপন  ভাইস চেয়ারম্যান পদে দোয়া-সমর্থনে মাঠ চষে বেড়াচ্ছেন চাঁদনী জার্নালিস্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ইফতার ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত।

রমজান ও ঈদ উপলক্ষে মার্কেট ও শপিংমলে নিরাপত্তার কব্জায় রয়েছে: আইজিপি মামুন

71Times / ৬০ Time View
Update : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩

নিজস্ব প্রতিনিধিঃ

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম আজ বিকালে রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্স পরিদর্শন করেন।
তিনি মার্কেটের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নেন এবং দোকান মালিক ও ক্রেতাদের সাথে কথা বলেন।
এ সময় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার), পিপিএম, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মোঃ আতিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার) এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ আইজিপির সাথে ছিল।
পরে সেখানে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে আইজিপি বলেন, ঢাকা শহরের সব মার্কেট ও শপিংমলে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে এবং বিভিন্ন স্তরে নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে। জনগণ নিঃশঙ্কচিত্তে কেনাকাটা করছেন। তিনি বলেন, নিরাপত্তা ব্যবস্থা ছাড়াও জনগণের চলাচলের জন্য ট্রাফিক ব্যবস্থাও জোরদার করা হয়েছে।
আইজিপি বলেন, রাজধানীর ট্রাফিক ব্যবস্থা স্বাভাবিক রাখার জন্য ডিএমপির ট্রাফিক বিভাগ নিরলস দায়িত্ব পালন করে যাচ্ছে। অতিরিক্ত কমিশনাররাও যানজট কমাতে ইফতারের আগ পর্যন্ত রাস্তাতেই দায়িত্ব পালন করেন। তিনি বলেন, ডিএমপি কমিশনার রাস্তায় দায়িত্ব পালন করা ফোর্সদের সঙ্গে ইফতার করেন।
তিনি বলেন, পহেলা বৈশাখ ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সারাদেশের মার্কেট, শপিংমল ও রাস্তাঘাটের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইফতার, সেহরি ও তারাবির নামাজের সময় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, র‍্যাব, এপিবিএন ও গোয়েন্দা সংস্থাসহ একযোগে পুলিশের সব ইউনিট কাজ করছে।
আইজিপি বলেন, পহেলা বৈশাখ নিয়ে কোনো হুমকি এখন পর্যন্ত আমরা পাইনি। তবে পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রায় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।
অপর এক প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, ঢাকা মহানগরীতে ছিনতাই রোধে সাদা পোশাকে, ইউনিফর্মে পুলিশ ও ডিবির বিশেষ অভিযান চলমান রয়েছে।
তিনি বলেন, অর্থ লেনদেনে কেউ পুলিশের সহায়তা চাইলে আমরা সহায়তা করতে প্রস্তুত রয়েছি।
পরে তিনি রাজধানীর নিউমার্কেট পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives