শিরোনাম
আমাকে যদি ভোট দিয়ে নির্বাচিত করেন,এই সদর দক্ষিন উপজেলা মাদক মুক্ত করবো ইনশাআল্লাহ। সুষ্ঠু নির্বাচনের দাবিতে বরুড়ায় চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন। চট্রগ্রাম জয় করে ৭টি মেডেলে নিয়ে এলো লাকসাম সিতোরিউ কারাতে দো: এসোসিয়েশন” পক্ষপাতিত্বের অভিযোগে বরুড়া থানা”র ওসি প্রত্যাহার জামালপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান শুরু  বকশীগঞ্জে পানিতে ডুবে শিক্ষার্থীর মৃত্যু  ইসলামপুরে ৪ সন্তানের জন্ম দিলেন খুশি বেগম মেলান্দহে সৌদি প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার, পরিবারের অভিযোগ হত্যা জামালপুরে যুব সমাজই পরিবর্তনের অগ্রদূত শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত  জাতীয় সাংবাদিক সংস্থা ‘র কুমিল্লা বিভাগীয় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন”

জামালপুরে বৃষ্টি কামনায় ইস্তিস্কার নামাজ আদায়

71Times / ৮১৯৫ Time View
Update : শুক্রবার, ৯ জুন, ২০২৩

জামালপুরে বৃষ্টি কামনায় ইস্তিস্কার নামাজ আদায়
জামালপুর প্রতিনিধি।
চলমান তীব্র তাপদাহ থেকে মুক্তি ও বৃষ্টিপাতের জন্য জামালপুরে ইস্তিস্কার নামাজে আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করেছেন ধর্মপ্রাণ মুসলমানরা।
বৃহস্পতিবার (৮জুন) সকালে ইত্তেফাকুল উলামা জামালপুর জেলা শাখার আয়োজনে ও পৌর মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানুর সহযোগিতায় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। এতে রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় নেতৃবৃন্দসহ ৫ শতাধিক সাধারণ মানুষ অংশ নেয়।
ধর্মীয় মতে, সালাতুল-ইস্তিস্কা হলো বৃষ্টিপাতের জন্য দু’রাকাআত নামাজ আদায় করে আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করা। তীব্র তাপদাহ, পানির অভাব, খরা, নদী-নালা, খাল-বিল ও কূপের পানি নিম্নস্তরে চলে গেলে এ নামাজ আদায় করেন মুসলমানরা। এ নামাজে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন জেলা ইত্তেফাকুল ওলামার সভাপতি বড় মসজিদের পেশ ইমাম মুফতি আব্দুল্লাহ।
বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজের আগে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ, পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম, আলহাজ্ব মাসউদ রহমান, আলহাজ্ব মো. মনিরুল ইসলাম প্রমুখ।
এ সময় বক্তরা বলেন, দেশে চলমান তাপদাহে শিশু, বৃদ্ধসহ সাধারণ মানুষের নাভিশ্বাস চরমে উঠেছে। পশুপাখির জীবনও বিপর্যস্ত হয়ে পড়েছে। ধর্মীয় মতে গুনাহের কারণে আল্লাহর রহমত কমে এই অবস্থার সৃষ্টি হয়। আল্লাহর কাছে বান্দাদের পাপ মোচন চেয়ে বৃষ্টিপাতের ফরিয়াদ করেন বক্তরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives