শিরোনাম
আমাকে যদি ভোট দিয়ে নির্বাচিত করেন,এই সদর দক্ষিন উপজেলা মাদক মুক্ত করবো ইনশাআল্লাহ। সুষ্ঠু নির্বাচনের দাবিতে বরুড়ায় চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন। চট্রগ্রাম জয় করে ৭টি মেডেলে নিয়ে এলো লাকসাম সিতোরিউ কারাতে দো: এসোসিয়েশন” পক্ষপাতিত্বের অভিযোগে বরুড়া থানা”র ওসি প্রত্যাহার জামালপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান শুরু  বকশীগঞ্জে পানিতে ডুবে শিক্ষার্থীর মৃত্যু  ইসলামপুরে ৪ সন্তানের জন্ম দিলেন খুশি বেগম মেলান্দহে সৌদি প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার, পরিবারের অভিযোগ হত্যা জামালপুরে যুব সমাজই পরিবর্তনের অগ্রদূত শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত  জাতীয় সাংবাদিক সংস্থা ‘র কুমিল্লা বিভাগীয় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন”

গোলাপগঞ্জ লক্ষণাবন্দ কৈলাশ মাদ্রাসায় পাঠদান চলছে জরাজীর্ণ ভবনে, নেই কোন নতুন ভবন

71Times / ৪৩২২ Time View
Update : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩

 গোলাপগঞ্জ লক্ষণাবন্দ কৈলাশ মাদ্রাসায় পাঠদান চলছে জরাজীর্ণ ভবনে, নেই কোন নতুন ভবন
আবুল কাশেম রুমন,সিলেট: সিলেট গোলাপগঞ্জ উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ কৈলাশ শাহনূর দাখিল মাদ্রাসায় ছাত্র-ছাত্রী আছেন কিন্তু নেই বহুতল একাডেমীক ভবন। মাদ্রাসায় ছাত্র-ছাত্রীদের লেখা পড়ার জন্য যে ভবন থাকার কথা তা না থাকায় মাদ্রাসা কর্তৃপক্ষের পাঠদান দিতে নানা সমস্যায় পড়তে হয়। উক্ত মাদ্রাসায় ছাত্র-ছাত্রী ৫ শতাংশের উপরে এই পুরাতন মাদ্রাসায় পাবলিক অর্থায়নে নির্মিত অবকাঠামো ছোট ছোট রুমে বসে পড়া লেখা করতে হয়।
ইতোপূবে মাদ্রসায় ছাত্র-ছাত্রী কম থাকায় সেই হিসেবে অবকাঠামো বিল্ডিং তৈরি হয়েছিলো। বর্তমানে হয়েছে দ্বিগুন ছাত্র-ছাত্রী মাদ্রাসায়।  ওই মাদ্রাসায় চালু হয় ২০১৮ সন থেকে পাবলিক দাখিল পরীক্ষার ভেন্যু কেন্দ্র, ১১/১২ টি মাদ্রাসার পরিক্ষা কেন্দ্র হিসেবে রয়েছে, যত সময় গড়াচ্ছে ছাত্র- ছাত্রী বাড়ছেন। ২০১৯ সালে মাদ্রাসা  নতুন ভবনের জন্য পরিদর্শন করেন শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর সিলেট এর মাধ্যমে ছয়েল টেষ্ট হয়, কিন্তু অদৃশ্য কারণে বহু তল একাডেমিক ভবন নির্মানের টেন্ডার আর হয়নি। সিলেটের শাহজালাল (র) পরে আমাদের ১৩ আউলিয়া সিপাহী কৈলাশ শাহনূর (র.) নামে গোলাপগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী কৈলাশ শাহনূর দাখিল মাদ্রাসা। অত্র এলাকায় অন্যান্য হাই স্কুল ও মাদ্রাসায় ছাত্র-ছাত্রী তুলনায়, ভালো অবকাঠামো ভেংগে বিল্ডিং হয়েছে নতুন নতুন, কিন্তু উক্ত মাদ্রাসায় দেখা যায় বিগত কয়েক বছরে নতুন কোন বিল্ডিং। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ছাত্র-ছাত্রী, অভিভাবক ও মাদ্রাসার কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives