শিরোনাম
আমাকে যদি ভোট দিয়ে নির্বাচিত করেন,এই সদর দক্ষিন উপজেলা মাদক মুক্ত করবো ইনশাআল্লাহ। সুষ্ঠু নির্বাচনের দাবিতে বরুড়ায় চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন। চট্রগ্রাম জয় করে ৭টি মেডেলে নিয়ে এলো লাকসাম সিতোরিউ কারাতে দো: এসোসিয়েশন” পক্ষপাতিত্বের অভিযোগে বরুড়া থানা”র ওসি প্রত্যাহার জামালপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান শুরু  বকশীগঞ্জে পানিতে ডুবে শিক্ষার্থীর মৃত্যু  ইসলামপুরে ৪ সন্তানের জন্ম দিলেন খুশি বেগম মেলান্দহে সৌদি প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার, পরিবারের অভিযোগ হত্যা জামালপুরে যুব সমাজই পরিবর্তনের অগ্রদূত শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত  জাতীয় সাংবাদিক সংস্থা ‘র কুমিল্লা বিভাগীয় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন”

গ্রিন ইউনিভার্সিটির নতুন উপ-উপাচার্য প্রফেসর ড. খাজা ইফতেখার উদ্দিন

71Times / ৫৬০৬৪ Time View
Update : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩

গ্রিন ইউনিভার্সিটির নতুন সহ-উপাচার্য ড. খাজা ইফতেখার

গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপ-উপাচার্য হিসেবে যোগদান করেছেন অধ্যাপক ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ। আজ মঙ্গলবার (২৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ে আয়োজিত আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের মধ্য দিয়ে তাকে বরণ করে নেওয়া হয়।

এর আগে গত সোমবার বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ধারা ৩২ (১) অনুযায়ী ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকের এই অধ্যাপককে চার বছরের জন্য নিয়োগ দিয়ে আদেশ জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় ড. খাজা ইফতেখারকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুব সরওয়ার, পিএইচডি (অব.) ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ।

ড. খাজা ইফতেখার বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং থেকে বিএসসি ও এমএসসি সম্পন্ন করেন। ২০০৫ সালে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি।

পেশাগত জীবনে ড. খাজা ইফতেখার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অ্যান্ড কোঅপারেশন এবং আইকিউএসির পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ একাডেমিক ও প্রশাসনিক পদে দায়িত্ব পালন করেছেন।

ইউআইইউ ছাড়াও আহ্ছানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি এবং এআইইউবিসহ বাংলাদেশ ও বিশ্বখ্যাত একাধিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা ও গবেষণার অভিজ্ঞতা রয়েছে তার। ড. খাজা ইফতেখারের প্রকাশিত গবেষণা প্রবন্ধের সংখ্যা ১৭টি। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের অন্তত ৩৫টি কনফারেন্সে অংশগ্রহণ করেছেন তিনি।

তার প্রকাশিত বইয়ের নাম ‘চ্যানেল এস্টিমেশন অফ ওয়্যারলেস চ্যানেলস: ইফেক্ট অন দ্য পারফরম্যান্স অব মাল্টিক্যারিয়ার অ্যান্ড মিমো সিস্টেমস’।

ড. খাজা ইফতেখার অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে গ্র্যাজুয়েট টিচিং অ্যাসিস্ট্যান্ট বৃত্তি লাভ করেন। একই বিশ্ববিদ্যালয়ে অসামান্য একাডেমিক কৃতিত্বের জন্য তিনি ‘ফি কাপ্পা ফি’ এবং ‘দ্য ন্যাশনাল সোসাইটি অব কলেজিয়েট স্কলারস’-এর সদস্য নির্বাচিত হন। নতুন উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের পর সবার সহযোগিতায় গ্রিন ইউনিভার্সিটিকে এগিয়ে নেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives