শিরোনাম
আমাকে যদি ভোট দিয়ে নির্বাচিত করেন,এই সদর দক্ষিন উপজেলা মাদক মুক্ত করবো ইনশাআল্লাহ। সুষ্ঠু নির্বাচনের দাবিতে বরুড়ায় চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন। চট্রগ্রাম জয় করে ৭টি মেডেলে নিয়ে এলো লাকসাম সিতোরিউ কারাতে দো: এসোসিয়েশন” পক্ষপাতিত্বের অভিযোগে বরুড়া থানা”র ওসি প্রত্যাহার জামালপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান শুরু  বকশীগঞ্জে পানিতে ডুবে শিক্ষার্থীর মৃত্যু  ইসলামপুরে ৪ সন্তানের জন্ম দিলেন খুশি বেগম মেলান্দহে সৌদি প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার, পরিবারের অভিযোগ হত্যা জামালপুরে যুব সমাজই পরিবর্তনের অগ্রদূত শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত  জাতীয় সাংবাদিক সংস্থা ‘র কুমিল্লা বিভাগীয় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন”

জামালপুরে একদিনে সর্বোচ্চ ৩২ডেঙ্গু রোগী ভর্তি 

71Times / ৮৫৮০ Time View
Update : সোমবার, ৭ আগস্ট, ২০২৩

জামালপুরে একদিনে সর্বোচ্চ ৩২ডেঙ্গু রোগী ভর্তি
মো. আলমগীর, জামালপুর।
জামালপুর জেলায় প্রতিদিন বেড়েই চলছে ডেঙ্গু রোগীর সংখ্যা। এ জেলায় গত ২৪ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সর্বোচ্চ ৩২জন রোগী হাসপাতালে
চিকিৎসার জন্য ভর্তি হয়েছে।
সোমবার (০৭আগস্ট) সকাল পর্যন্ত গত ২৪ঘন্টায় এ জেলায় ৩২জন ডেঙ্গু রোগী চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়। বর্তমানে এ জেলায় ৫৩জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে।
জামালপুর সিভিল সার্জনের কার্যালয় সুত্রে জানা যায়, এ জেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ৫৩জন রোগী ভর্তি রযেছে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জামালপুর জেনারেল হাসপাতালে ৩১জন রোগী ভর্তি রয়েছে। এছাড়াও জেলার মাদারগঞ্জ উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে ৩জন, ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫জন, সরিষাবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬জন, দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫জন এবং বকশিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩জন রোগী চিকিৎসাধীন রয়েছে।
গত ২৪ঘন্টায় ৩২জন রোগী চিকিৎসার জন্য ভর্তি হয়েছে এবং ১৩জন রোগী সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে। এ পর্যন্ত সারা জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৭৬জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে ৩২৩জন রোগী সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে। জামালপুর জেনারেল হাসপাতালসহ ৭টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু পরীক্ষার জন্য ৯শ ৮৫টি কীট মজুদ রয়েছে। সরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার জন্য ৫০টাকা ফি নির্ধারন করা হয়েছে।
এ প্রসঙ্গে জামালপুর জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা. মো. মাহফুজুর রহমান সোহান বলেন, জামালপুর জেনারেল হাসপাতালে ২৪টি আসন রয়েছে। প্রতিটি হাসপাতালে ডেঙ্গু কর্ণার রয়েছে। ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে শহরের বিভিন্ন পয়েন্টে বিলবোর্ড, মাইকিং ও প্রচার লিফলেট বিতরন করা হচ্ছে। এছাড়াও বাসা, বাড়ির চারপাশ পরিস্কার রাখার জন্য জনসাধারনকে বলা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives