শিরোনাম
আমাকে যদি ভোট দিয়ে নির্বাচিত করেন,এই সদর দক্ষিন উপজেলা মাদক মুক্ত করবো ইনশাআল্লাহ। সুষ্ঠু নির্বাচনের দাবিতে বরুড়ায় চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন। চট্রগ্রাম জয় করে ৭টি মেডেলে নিয়ে এলো লাকসাম সিতোরিউ কারাতে দো: এসোসিয়েশন” পক্ষপাতিত্বের অভিযোগে বরুড়া থানা”র ওসি প্রত্যাহার জামালপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান শুরু  বকশীগঞ্জে পানিতে ডুবে শিক্ষার্থীর মৃত্যু  ইসলামপুরে ৪ সন্তানের জন্ম দিলেন খুশি বেগম মেলান্দহে সৌদি প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার, পরিবারের অভিযোগ হত্যা জামালপুরে যুব সমাজই পরিবর্তনের অগ্রদূত শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত  জাতীয় সাংবাদিক সংস্থা ‘র কুমিল্লা বিভাগীয় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন”

জামালপুরে বাড়ছে ডেঙ্গু, হাসপাতালে ভর্তি ৩৪ রোগী 

71Times / ৯২১৮ Time View
Update : সোমবার, ৭ আগস্ট, ২০২৩

জামালপুরে বাড়ছে ডেঙ্গু, হাসপাতালে ভর্তি ৩৪ রোগী
মো. আলমগীর, জামালপুর।
জামালপুরে প্রতিদিন বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। এখন পর্যন্ত জেলার হাসপাতালগুলোতে ৩৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২৪ জন রোগী। তবে জেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কোনো রোগীর মৃত্যু হয়নি।
রবিবার (৬ আগস্ট) জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র আরও জানায়, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জামালপুর ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ১৮জন রোগী ভর্তি রয়েছেন। এছাড়াও জেলার মাদারগঞ্জ উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে ২জন, ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২জন, সরিষাবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫জন, দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫জন এবং বকশিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।
এছাড়া গত ২৪ ঘন্টায় ২৪জন রোগী চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন এবং ৬ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ পর্যন্ত সারা জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৪৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাদের মধ্যে ৩১০জন রোগী সুস্থ হয়েছেন।
সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস জানান, জামালপুর জেনারেল হাসপাতালসহ জেলার ৭টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু পরীক্ষার জন্য ১হাজার ৪৬টি কীট মজুদ রয়েছে। সরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার জন্য ৫০টাকা ফি নির্ধারণ করা হয়েছে।
তিনি আরও জানান, জেলার হাসপাতালগুলোতে আলাদাভাবে ডেঙ্গু কর্ণার করা হয়েছে। সেখানে ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ডেঙ্গু প্রতিরোধে মাইকিং, র‌্যালি, লিফলেট বিতরণসহ বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে। তবে ডেঙ্গু প্রতিরোধে বাড়ির চারপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখার জন্য সবাইকে অনুরোধ করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives