শিরোনাম
আমাকে যদি ভোট দিয়ে নির্বাচিত করেন,এই সদর দক্ষিন উপজেলা মাদক মুক্ত করবো ইনশাআল্লাহ। সুষ্ঠু নির্বাচনের দাবিতে বরুড়ায় চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন। চট্রগ্রাম জয় করে ৭টি মেডেলে নিয়ে এলো লাকসাম সিতোরিউ কারাতে দো: এসোসিয়েশন” পক্ষপাতিত্বের অভিযোগে বরুড়া থানা”র ওসি প্রত্যাহার জামালপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান শুরু  বকশীগঞ্জে পানিতে ডুবে শিক্ষার্থীর মৃত্যু  ইসলামপুরে ৪ সন্তানের জন্ম দিলেন খুশি বেগম মেলান্দহে সৌদি প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার, পরিবারের অভিযোগ হত্যা জামালপুরে যুব সমাজই পরিবর্তনের অগ্রদূত শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত  জাতীয় সাংবাদিক সংস্থা ‘র কুমিল্লা বিভাগীয় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন”

যদি শ্রমিকদের সেবা করে থাকি তাহলে আবারও নির্বাচিত করবে – আলম

71Times / ৬৭৫৩ Time View
Update : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩

যদি শ্রমিকদের সেবা করে থাকি তাহলে আবারও নির্বাচিত করবে – আলম : এস এম আজিজুল হাকিম নাকুগাও ল্যান্ডপোর্ট : শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলায় নাকুগাও লোড আনলোড ৪০৪৬ শ্রমিক ইউনিয়ন ত্রিবার্ষিক নির্বাচনে বর্তমান সভাপতি মোহাম্মদ আলম মিয়া আসছে আগামী শ্রমিক ইউনিয়ন নির্বাচনে আবারও সভাপতি প্রার্থী হিসেবে মাঠে  শক্ত অবস্থানে রয়েছেন বলে আশা প্রকাশ করেছেন অনেকেই।
নাকুগাও লোক আনলোড ৪০৪৬ শ্রমিক ইউনিয়নের বর্তমান সভাপতি মোহাম্মদ আলম মিয়া ৭১ টাইমস নিউজকে দেওয়া সাক্ষাৎকারে বলেন। আমি যখন গত নির্বাচনে সভাপতি প্রার্থী হিসেবে নির্বাচিত হলাম তখন নাকুগাঁও লোড আনলোড শ্রমিক ইউনিয়নের সমিতির কোন কিছু ছিল না শুধু নামে মাত্র নাকুগাঁও লোড আনলোড শ্রমিক ইউনিয়ন ছিলো।
আমি সভাপতি নির্বাচিত হয়ে নাকুগাঁও লোড আনলোড সকল শ্রমিকদের নিয়ে আলোচনা করে শ্রমিক ইউনিয়ন কার্যালয়ের জন্য একটি ঘর তৈরি করতে হবে বলে তিনি জানান। সভাপতির কথায় শ্রমিকরা শায় দিয়ে সভাপতিকে তার কার্যক্রম চালিয়ে যেতে বলেন। সভাপতি এবং তার সহযোগী পূর্ণ কমিটিকে সাথে নিয়ে নাকুগাও লোড আনলোড ৪০৪৬ শ্রমিক ইউনিয়ন অফিস কার্যালয়ের কাজের শুভ উদ্বোধন করে ভবনের কাজ শুরু করে দেয় এবং সর্বোপরি কাজের সমাপ্তি ঘটায়।
এই ভবনে প্রায় খরচ হয় ৩০ লাখ টাকা তিনি আরো বলেন আমি যখন নাকুগাঁও লোড  আনলোড ৪০৪৬ শ্রমিক ইউনিয়নের দায়িত্ব বুঝে নিলাম তখন লোড আনলোড শ্রমিক ও প্রতিদিন হাজিরা শ্রমিকদের মজুরি ছিল অনেক কম। শ্রমিকদের দাবি তাদের মজুরি বাড়ানো হোক তখন আমি নাকুগাঁও আমদানি রপ্তানি কারক মালিক সমিতির মালিকদের সাথে আলোচনা করলে মালিকরা তাদের কথা মেনে নিয়ে শ্রমিকদের মজুরি বাড়িয়েছে।
তিনি বলেন  আমি নাকুগাঁও লোড আনলোড শ্রমিক ইউনিয়ন নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হওয়ার পরে দেখতাম যে নাকুগাঁও লোড পয়েন্টে অনেক গাড়ি দাঁড়িয়ে থাকতো। লোড করার জন্য কিন্তু গাড়ি গুলো সময় মত লোড করতে পারত না কারণ যে তুলনা গাড়ি লোড হতো সেই তুলনায় লোডের শ্রমিক ছিল না। তার জন্য অনেক পাথরের পার্টির সময় মত পাথর ডেলিভারি দিতে পারত না তার জন্য ক্ষতিগ্রস্ত হতো নাকুগাঁও আমদানি রপ্তানি কারক মালিকরা ও পাথরের সাপ্লাই ব্যবসায়ীরা।
গাড়ির চালক রাও ঠিকমতো ভাড়া মারতে পারতো না এই সমস্যার সমাধানের জন্য আমি এবং আমার পূর্ণাঙ্গ কমিটির সাথে আলোচনা করে পেলোডা ( জেসিপি) ভাড়ায় নিয়ে আসলাম শ্রমিক মালিক পরিবহনের দুর্ভোগ লাগুব করার জন্য। লোড আনলোড শ্রমিক আমদানি রপ্তানি কারক মালিক এবং পরিবহন মালিক ও ড্রাইভার সবার জন্য সুবিধা হয়েছে বলে এই আশা ব্যক্ত করে তিনি সকল শ্রমিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন।
নাকুগাও লোড আনলোড  ৪০-৪৬ শ্রমিক ইউনিয়নের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন নাকুগাঁও লোড  আনলোড এর শ্রমিকরা যদি আমাকে আবার সভাপতি হিসেবে নির্বাচিত করে তাহলে আমি নির্বাচিত হয়ে সভাপতির দায়িত্ব নেওয়ার পরে নাকুগাও আমদানি রপ্তানি কারক মালিকদের নিয়ে আলোচনা করে তাদের যদি কোন দাবি-দাওয়া থাকে তখন সেটা পূরণ করার চেষ্টা করবো
।পরিশেষে আমি একটি কথা বলতে চাই নাকুগাঁও লোড আনলোড শ্রমিকদের নিয়ে অনেক প্রার্থী অনেক প্রতিশ্রুতি দিতে পারে কিন্তু আমি কোন ভাওতাবাজি প্রতিশ্রুতি দিতে পারবো না। কারণ নির্বাচনের আগে প্রতিশ্রুতি দিয়ে নির্বাচিত হয়ে সেই প্রতিশ্রুতি রাখতে পারলাম না তখন শ্রমিকরা আমাকে ভাওতাবাজ বলবে।
কারণ এই জায়গায় আগাম প্রতিশ্রুতি দেওয়া বোকামি ছাড়া আর কিছু না কারণ এই সংগঠন শুধু শ্রমিকদের র্মজিতে চলে না এখানে আমদানি রপ্তানি কারক মালিক ছাড়া কোন কিছু করা সম্ভব না তাই মালিক শ্রমিক যৌথ উদ্যোগে সবকিছু সমাধান করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives