শিরোনাম
অন্তঃসত্ত্বা নারীর উপরে সন্ত্রাসী হামলা বাড়িঘর লুট ও ভাঙচুর প্রধানমন্ত্রীর কাছে বিচার চান জামালপুরে নানার বাড়িতে বেড়াতে গিয়ে যমুনার পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু  ঢাকা সিলেট মহা সড়কে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ঢাবি’র মেধাবী ছাত্র জ্যাকি তিতাসে মাদ্রাসা শিক্ষার্থীদের সাথে স্বদিচ্ছার ইফতার ও ঈদের পোশাক বিতরণ বন্দরের মসজিদ কমিটির সেক্রেটারীর বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ,মুসল্লীদের বিক্ষোভ জামালপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রুমি’র মতবিনিময় সভা  জামালপুরে ছাত্রলীগ নেতার উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল  বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান –প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী জামালপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপন  ভাইস চেয়ারম্যান পদে দোয়া-সমর্থনে মাঠ চষে বেড়াচ্ছেন চাঁদনী

জামালপুরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ খেলা অনুষ্ঠিত 

71Times / ৯৬৮২ Time View
Update : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩

জামালপুরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ খেলা অনুষ্ঠিত
মো. আলমগীর, জামালপুর।
জামালপুরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ খেলা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৮সেপ্টেম্বর) বিকেলে শহরের ছোনকান্দা  ব্রিজপাড়ে জামালপুর সমিতি ঢাকা এ নৌকা বাইচ খেলাটির আয়োজন করেন।
নৌকা বাইচ অনুষ্ঠানে জামালপুর জেলা প্রশাসক মো. ইমরান আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, জামালপুর-৫ সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন এমপি,
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, যুগ্ম-সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন, জামালপুর সমিতি ঢাকা’র মহাসচিব অবসরপ্রাপ্ত গ্রুপ ক্যাপ্টেন শফিকুল ইসলাম, জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন, পৌরসভার প্যানেল মেয়র ফজলুল হক আকন্দ, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামাল পাশা সহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
নৌকা বাইচ অনুষ্ঠানে জামালপুর জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত ১৫টি দল নৌকা নিয়ে এ নৌকা বাইচ খেলায় অংশ গ্রহণ করেন। দু’টি করে নৌকা দিয়ে বাইচ দেওয়া হয়। এদের মধ্যে থেকে যাঁরা প্রথম হয় তাদের রাখা হয়। আজকের খেলায় ৮টি দল প্রথম হয়।
আগামীকাল ৮টি দলের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। ৮টি দলের মধ্যে থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী দলকে পুরস্কার প্রদান করা হবে বলে জানান খেলা কর্তৃপক্ষ।
জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন বলেন, জামালপুর সমিতি ঢাকা, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ খেলাটির আয়োজন করেন। জামালপুর পৌরসভা ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতা আজকের খেলাগুলো আমরা সম্পুর্ণ করতে পেরেছি।
আগামীকালকের ফাইনাল খেলাটি যাতে শান্তিপূর্ণ ভাবে শেষ করতে পারি, সেজন্য সকলের সহযোগিতা কামনা করছি। তিনি আরও বলেন, জামালপুর সমিতি ঢাকা, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ খেলাটি ধারাবাহিকতায় প্রতিবছর জামালপুরে অনুষ্ঠিত হবে বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives