শিরোনাম
অন্তঃসত্ত্বা নারীর উপরে সন্ত্রাসী হামলা বাড়িঘর লুট ও ভাঙচুর প্রধানমন্ত্রীর কাছে বিচার চান জামালপুরে নানার বাড়িতে বেড়াতে গিয়ে যমুনার পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু  ঢাকা সিলেট মহা সড়কে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ঢাবি’র মেধাবী ছাত্র জ্যাকি তিতাসে মাদ্রাসা শিক্ষার্থীদের সাথে স্বদিচ্ছার ইফতার ও ঈদের পোশাক বিতরণ বন্দরের মসজিদ কমিটির সেক্রেটারীর বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ,মুসল্লীদের বিক্ষোভ জামালপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রুমি’র মতবিনিময় সভা  জামালপুরে ছাত্রলীগ নেতার উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল  বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান –প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী জামালপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপন  ভাইস চেয়ারম্যান পদে দোয়া-সমর্থনে মাঠ চষে বেড়াচ্ছেন চাঁদনী

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ভিন্নমাত্রায় পালিত হলো ঐতিহাসিক ৭ মার্চের অনুষ্ঠান

71Times / ৫৭৩৯ Time View
Update : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ভিন্নমাত্রায় পালিত হলো ঐতিহাসিক ৭ মার্চের অনুষ্ঠান
মনির মোল্যা,গোপালগঞ্জ  জেলা প্রতিনিধি।।
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ভিন্নমাত্রায় পালিত হলো ঐতিহাসিক ৭ মার্চের অনুষ্ঠান। উপজেলা পরিষদের সামনে হেলিপ্যাডের বিশাল এলায় ৭শ” শিশু শিক্ষার্র্থীদের দ্বারা বানানো হয়েছিল ৭ মার্চ ছায়া লেখা। আর এই শিক্ষার্থীদের একসাথে উচ্চারনে ধ্বনিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রেসকোর্স ময়দানে দেয়া ঐতিহাসিক সেই ৭ মার্চের ভাষন।
পরে সেখানে “৭ই মার্চের ১৯ মিনিটের ১ হাজার ১০৮টি শব্দের ঐতিহাসিক ভাষণকে স্মরন করে ১হাজার ১০৮জন শিক্ষার্থী একসাথে জাতীয় পতাকা হাতে নাড়িয়ে এক অনন্য দৃশ্যের অবতারনা করে। এর পরপরই এইসব শিক্ষার্থীরাই প্রত্যেকে নানা রঙ্গের বেলুন আকাশে উড়িয়ে দিয়ে একটি রঙ্গিন আকাশ উপহার দেয়।
এসময় মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা গোপালগঞ্জ—৩ সংসদীয় আসনের উন্নয়ন প্রতিনিধি মোঃ শহীদ উল্লাহ খন্দকার সহ অনুষ্ঠানে আগত অতিথিরা বেলুন উড়িয়ে এসব অনুষ্ঠানের উদ্বোধন করেন।
ভাষণ উপস্থাপন বেলুন উড্ডয়ন শেষে প্লাকার্ড নিয়ে “৭ই মার্চের শব্দ শোভাযাত্রা” নামে একটি মিছিল বের করে উপজেলা পরিষদ প্রদক্ষিণ করে জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অপর্ণ করা হয়।
টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মঈনুল হক বলেন, “৭ই মার্চের ১৯ মিনিটের ১১০৮টি শব্দের ঐতিহাসিক ভাষণ বাঙ্গালি জাতির অনন্ত প্রেরণার উৎস। পাকিস্তানের রাষ্ট্রকাঠামোর মধ্যে থেকে সংসদের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা হিসেবে স্বাধীনতাকামী বাঙ্গালিদের সামনে কঠিন সংকটময় মুহূর্তে ভারসাম্যপূর্ণ অথচ আবেগময় কন্ঠে একটি জাতিকে ঐক্যবদ্ধ লড়াইয়ের জন্য প্রস্তুত করে স্বাধীনতার আহবান জানান বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর হৃদয় উৎসারিত ১১০৮টি শব্দমালার সুনিপুন বুনন বাঙালি জাতিকে দিয়েছে আরাধ্য স্বাধীনতা, মাতৃভূমি, অপ্রতিরোধ্য অগ্রযাত্রার বাংলাদেশ। তরুণ প্রজন্ম বিশেষ করে কোমলমতি শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনা, দেশপ্রেম ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করতে ৭ই মার্চের ভাষণ তাদেরকে আত্মস্থ করানো হয়। এটি ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠতে তাদের পাথেয় হিসেবে কাজ করবে।”
টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনা ও সভাপতিত্বে ভাষণ উপস্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা গোপালগঞ্জ—৩ সংসদীয় আসনের উন্নয়ন প্রতিনিধি মোঃ শহীদ উল্লাহ খন্দকার উপস্থিত ছিলেন। টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সোলায়মান বিশ্বাস, পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল ও উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives