শিরোনাম
অন্তঃসত্ত্বা নারীর উপরে সন্ত্রাসী হামলা বাড়িঘর লুট ও ভাঙচুর প্রধানমন্ত্রীর কাছে বিচার চান জামালপুরে নানার বাড়িতে বেড়াতে গিয়ে যমুনার পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু  ঢাকা সিলেট মহা সড়কে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ঢাবি’র মেধাবী ছাত্র জ্যাকি তিতাসে মাদ্রাসা শিক্ষার্থীদের সাথে স্বদিচ্ছার ইফতার ও ঈদের পোশাক বিতরণ বন্দরের মসজিদ কমিটির সেক্রেটারীর বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ,মুসল্লীদের বিক্ষোভ জামালপুরে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রুমি’র মতবিনিময় সভা  জামালপুরে ছাত্রলীগ নেতার উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল  বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান –প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী জামালপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপন  ভাইস চেয়ারম্যান পদে দোয়া-সমর্থনে মাঠ চষে বেড়াচ্ছেন চাঁদনী

ফিলিস্তিনিদের জন্য হাসপাতাল তৈরি করছে মিশর

71Times / ৪৯৪৮ Time View
Update : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩

ফিলিস্তিনি ভূখণ্ডে চলমান ইসরায়েলি হামলার মধ্যে মিশর গাজা উপত্যকার সীমান্তের কাছে একটি ফিল্ড হাসপাতাল তৈরি করছে মিশর।

মিশরের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম আল-আহরাম বলেছে, উত্তর সিনাইয়ের স্বাস্থ্য অধিদপ্তর মিশরে আহত ফিলিস্তিনিদের জন্য একটি ফিল্ড হাসপাতাল তৈরির করা হচ্ছে।

 

উত্তর সিনাই গভর্নরেটের সেক্রেটারি-জেনারেল ওসামা আল-গন্দুর বলেছেন, আহত ফিলিস্তিনিদের মিশরে প্রবেশের অনুমতি দেওয়া হলে তাদের স্বাস্থ্য সুবিধা দিতে প্রস্তুত রয়েছেন তারা।

আল-আহরামের বরাত দিয়ে তিনি বলেন, শেখ জুয়েদ এবং আরিশ শহরে (সিনাইয়ে) আহতদের সঙ্গে যারা আছেন তাদের থাকার জন্য তিনটি স্থান বরাদ্দ করা হয়েছে।

 

ফিল্ড হাসপাতালটিতে শেষ মুহূর্তের কাজ করা হচ্ছে।

 

গত ১৭ অক্টোবর অবরুদ্ধ গাজা উপত্যকায় আল-আহলি আরব হাসপাতালে ইসরায়েলি হামলায় অন্তত পাঁচশ লোকের প্রাণ হারায়।

এর পরে গত ২০ অক্টোবর ফোনে আল-কুদস হাসপাতাল পরিচালককে এক ইসরায়েলি সেনা হুঁশিয়ারি দেন, ‘যদি হাসপাতাল খালি না করো, তাহলে (করুণ) পরিণতি ভোগ করতে হবে’।

 

গাজায় টানা ২৫ দিনের ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ৮ হাজার ৫২৫ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

এর মধ্যে ৩ হাজার ৫৪২ শিশু ও ২ হাজার ১৮৭ জন নারী। নিহত ব্যক্তিদের মধ্যে ১৩০ জন স্বাস্থ্যকর্মীও রয়েছেন।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

Archives